শনিবার, ২৪ Jul ২০২১, ১০:২৭ পূর্বাহ্ন

পীরগঞ্জে জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৯ উপলক্ষে সংবাদ সম্মেলন

পীরগঞ্জে জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৯ উপলক্ষে সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টার,ঠাকুরগাঁও। ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে গত বুধবার বিকেলে পীরগঞ্জ উপজেলা সভাকক্ষে সাংবাদিকদের নিয়ে জাতীয় মৎস্য সপ্তাহ ২০১৯ উপলক্ষে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।উক্ত সংবাদ সম্মেলনে মৎস্য সেক্টরের সমৃদ্ধি,সুনীল অর্থনীতির অগ্রগতি।

এই প্রতিপাদ্যকেন সামনেরেখে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন পীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার এম ডব্লিউ রায়হান শাহ। মৎস্য সপ্তাহ কে সামনে রেখে মৎস্য বিষয়ে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্ন ও তার প্রতি উত্তর দেন সিনিয়র মৎস্য অফিসার মোঃ সাহাদাৎ হোসেন,আরো বিশেষ আলোচক হিসেবে বক্তব্য রাখেন, পীরগঞ্জ উপজেলা প্রেসক্লাবে সভাপতি ও জাতীয় যুব জোটের সভাপতি গীতি গমন চন্দ্র রায়,পীরগঞ্জ উপজেলা প্রেসক্লাবে সভাপতি মেহের এলাহী,পীরগঞ্জের বিশিষ্ট সাংবাদিক জাকির হোসেন,সাংবাদিক জেড বাবুল,মোঃআব্দুর রহমান, সাংবাদিক রসিদ প্রমুখ।উক্ত সংবাদ সম্মেলনে জানা যায়,পীরগঞ্জে ১৭ থেকে ২৩ শে জুলাই বিভিন্ন এলাকায় মাইকিং ও প্রচারণা,১৯ ই জুলাই জাবরহাট মৎস্য সেক্টরে মৎস্য বিষক আলোচনা, ২০ শে জুলাই হাট বাজারে ফরমালিন ও দূষিত মাছ বিক্রিতাদের উপর মোবাইল কোর্ট পরিচালনা,২১ শে জুলাই ভাকুড়া প্রাথমিক বিদ্যালয়ে মাছ চাষের প্রামাণ্য চিত্র প্রদর্শন, ২২শে জুলাই নাককাটী বাজারে মাছ চাষ উদ্বুদ্ধকরণ উপলক্ষে প্রামাণ্য চিত্র প্রদর্শন, ২৩ শে জুলাই উপজেলা চত্বরে মূল্যায়ন ও পুরষ্কার বিতরণ।

এছাড়া পুকুরে লিটার না দেওয়ার কথা উল্লেখ করে, উপজেলার বিভিন্ন গ্রামে কারেন্ট জাল ব্যবহার নিষিদ্ধ ও মোবাইল কোর্ট পরিচালনা,চাষীদের ব্যাপক উৎসাহ প্রদান করে আরো ব্যাপক মৎস্য উৎপাদন বাড়ানো, বুড়াবিল ও বোয়াল মারি বিলে মৎস্য অভয়াশ্রম নির্মাণ,দেশীয় পুটি,ডানকানী,টেংরা, শিং,মাগুর, চেং,শাটী, কোই,পাবদা,চেংরী, ইত্যাদি মাছের উৎপাদন বাড়ানো প্রসঙ্গে আলোচনা হয়।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com