November 13, 2019, 12:34 pm

সংবাদ শিরোনাম :
ইরানের ইউরেনিয়াম সমৃদ্ধকরণ কার্যক্রমে উদ্বেগ প্রকাশ বিএনপি ‘নেতিবাচক ও অসুস্থ’ রাজনীতি করছে তথ্যমন্ত্রী আজ ১২ নভেম্বর : উপকূলবাসী আজো ভোলেনি ভয়াল সেই স্মৃতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শেখ হাসিনা’কে কটাক্ষ করলে বাংলাদেশের জনগণ কাউকে ক্ষমা করবে না : ওবায়দুল কাদের ট্রেন দুর্ঘটনার পুনরাবৃত্তি রোধ করতে সংশ্লিষ্ট সকলকে সতর্ক থাকার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী ব্রাহ্মণবাড়িয়ায় দুটি ট্রেনের মুখোমুখি সংঘর্ষে ১৫ জন নিহত ভারতের রাজধানী আবারও ধোঁয়াশায় ছেয়ে গেছে হংকংএ পুলিশের গুলিতে ১ প্রতিবাদকারী আহত জাতিসংঘ ইরাকে আটক প্রতিবাদকারীদের মুক্তি দেওয়ার আহ্বান জানিয়েছে ট্রাম্প অভিশংসন তদন্তের তীব্র সমালোচনা করেন
তালতলীর সাধারন জনতার ভালবাসায় বেচে থাকতে চান হাবিবুর রহমান (কামাল)

তালতলীর সাধারন জনতার ভালবাসায় বেচে থাকতে চান হাবিবুর রহমান (কামাল)

 

মল্লিক মো.জামাল (তালতলী)বরগুনাঃ
বাংলাদেশ আওয়ামী লীগের রাজনীতিতে বরগুনা জেলার তালতলী উপজেলা আওয়ামী লীগের দুর্গ হিসেবে পরিচিত একটি নাম, যেখানে বরগুনা জেলা কে বলা হয় দ্বিতীয় গোপালগঞ্জ এই দ্বিতীয় গোপালগঞ্জ এক দিনে তৈরি হয়নি, মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার বারবার তালতলীতে শুভা গমন ও এখানকার নেতা কর্মীদের ভালবাসা ও সাধারণ জনগনের নেত্রীর প্রতি আস্থা ও বিশ্বাস এর জন্য তালতলী হয়ে উঠে আওয়ামী লীগের দুর্গ, এই দুর্গ গড়ার কারিগর হাতে গোনা কয়েক জন তার মধ্যে সাবেক সফল ছাত্রনেতা মোঃ হাবিবুর রহমান কামাল মোল্লা অন্যতম,

ছোট বেলা থেকে পারিবারিক ভাবে আওয়ামী পরিবারের সাথে তার বেড়ে ওঠা, তার বাবা আলহাজ্ব মোঃ আমির হোসেন মোল্লা দীর্ঘদিন যাবৎ তালতলী উপজেলা আওয়ামী লীগের সদস্য ও কড়ই বাড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগ এর অন্যতম নেতা।তার বড়ো ভাই মোঃ জসিম মোল্লা তালতলী উপজেলা আওয়ামী লীগের সদস্য ও বিগত ইউনিয়ন পরিষদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসেবে কড়ইবাড়িয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বীতা করে অল্প ভোটের ব্যবধানে হেরে যান, এছাড়া ২০০১ ইং সালে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখনআমতলী -তালতলী সংসদীয় (বরগুনা-০ ৩) আসনে নির্বাচন করছিলেন তখনকার সময়ে তালতলী থানা ছাত্রলীগের সভাপতি বর্তমানে তালতলী উপজেলা আওয়ামী লীগের সফল সভাপতি ও নব নির্বাচিত উপজেলা পরিষদের চেয়ারম্যান জননেতা জনাব মোঃ রেজবি উল কবির জোমাদ্দার মাননীয় প্রধানমন্ত্রীর নির্বাচন পরিচালনা কমিটির সদস্য হওয়ার প্রেক্ষিতে তালতলী থানা ছাত্রলীগের ০১ নং যুগ্ম সাধারণ সম্পাদক ও শহীদ শেখ রাসেল সৃতি সংসদের সাধারণ সম্পাদক হিসেবে এই দুটি সংগঠনের হয়ে নির্বাচনী মাঠে সমন্বয়কের দায়িত্ব পালন করেন, বিগত সময়ে তিনি রাজনৈতিক কারনে অনেক মামলা ও হামলার শিকার হন,তবু ও দমে যাননি, ছোটবেলা থেকে যার নেশা মানুষকে ভালাবাসা শেখ মুজিবের আদর্শ যার রক্তে মিশে আছে সে তো আর দমে যেতে পারেনা, শত বাধা বিপত্তি পেরিয়ে ছুটে চলছেন প্রতিটি প্রান্তে তিনি বরিশাল বি এম কলেজ ছাত্র লীগের আহবায়ক কমিটির সদস্য। তালতলী থানা ছাত্র লীগের সাবেক সফল সিঃ সহ- সভাপতি,তালতলী থানা ছাত্র লীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক ছিলেন।

প্রায় ১৯ বছর পর অনুষ্ঠিত হতে যাচ্ছে তালতলী উপজেলা আওয়ামী
যুব লীগের সম্মেলন।আর এই সম্মেলনের মাধ্যমে আসা নতুন নেতৃত্ব তালতলী উপজেলা আওয়ামী যুব লীগকে শক্তিশালী অবস্থানে নিয়ে যাবে এমনটাই ধারণা তৃণমুলের নেতাকর্মীদের।

এদিকে, উপজেলা যুবলীগের সম্মেলনের সুর ওঠার সাথে সাথেই কারা আসছেন নতুন নেতৃত্বে এ বিষয়টি আলোচনায় চলে আসে। দিন যতো এগুচ্ছে সেই আলোচনা ততটাই বেড়ে চলেছে। তালতলী উপজেলা আওয়ামী রাজনীতিতে নতুন মেরুকরণ হওয়ায় সভাপতি-সাধারণ সম্পাদক পদে প্রার্থী হচ্ছেন অনেক নতুন মুখ। আর সম্মেলনে নির্বাচনের মাধ্যমে কমিটি গঠন হওয়ার বিষয়টি আলোচনায় আসায় বিভিন্ন গ্রুপ প্যানেল গঠনের কাজও করছে।

কমিটিতে নেতৃত্বে আসতে বিবাদমান গ্রুপগুলো এক হয়ে প্যানেল তৈরী করার পরিকল্পনা করছে বলে জানা গেছে। ফলে বদলে যাচ্ছে দীর্ঘদিনের হিসেব-নিকেশ। সেই সাথে সভাপতি পদ থেকে অনেকেই সুবিধা বুঝে প্রার্থী হয়েছেন সাধারণ সম্পাদক পদে। কেউ কেউ আবার সভাপতি-সাধারণ সম্পাদক পদে প্রার্থী হচ্ছেন যাতে পূর্ণাঙ্গ কমিটিতে গুরুত্বপূর্ণ পদ পাওয়ার আশায়। তবে তালতলী উপজেলা আওয়ামী যুব লীগের সাধারণ নেতাকর্মী ও সাধারণ মানুষের প্রত্যাশা সৎ যোগ্য ও কর্মী বান্ধব নেতাদের হাতেই যেন তুলে দেয়া হয় আওয়ামী লীগের অন্যতম সহযোগী সংগঠন যুবলীগের নেতৃত্ব।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com