July 18, 2019, 6:12 pm

সংবাদ শিরোনাম :
রিফাত শরীফ হত্যাকান্ডে জড়িত থাকার কথা স্বীকার করেছেন মিন্নি : পুলিশ সুপার পীরগঞ্জে জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৯ উপলক্ষে সংবাদ সম্মেলন ডোবা, পুকুর ও জলাশয়কে ফেলে না রেখে মাছ চাষ করতে হবে : প্রধানমন্ত্রী তুরস্কের কাছে F-35 জঙ্গি বিমান বিক্রয় করা হবে না ট্রাম্পকে ধিক্কার জানানোর প্রস্তাব অনুমোদন কুলভূষণ যাদবের প্রাণদণ্ড পুনর্বিবেচনার নির্দেশ দিয়েছে আন্তর্জাতিক আদালত ঈদুল আজহার আগে পেঁয়াজসহ নিত্যপণ্যের মূল্য নির্ধারণে আইনি নোটিশ বিএনপি সন্ত্রাসী দল তাদের প্রত্যেকটি সন্ত্রাসী কর্মকাণ্ডের বিচার করা হবে: হানিফ মালয়েশিয়ায় অবস্থানরত অবৈধ অভিবাসীদের ৩১ ডিসেম্বরের মধ্যে দেশ ত্যাগের নির্দেশ বুড়িগঙ্গার তীরে ৬১টি অবৈধ স্থাপনা উচ্ছেদ
বিদেশে কর্মরত নারী কর্মীর সংখ্যা ৮ লাখ ৫৪ হাজার ৮০৯ জন : প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী

বিদেশে কর্মরত নারী কর্মীর সংখ্যা ৮ লাখ ৫৪ হাজার ৮০৯ জন : প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমদ বলেছেন, বিশ্বের বিভিন্ন দেশে ৮ লাখ ৫৪ হাজার ৮০৯ জন বাংলাদেশী নারী কর্মী কর্মরত রয়েছেন।
তিনি আজ সংসদে সরকারি দলের বেগম আদিবা আনজুম মিতার এক প্রশ্নের জবাবে সংসদে এ তথ্য জানান।
প্রতিমন্ত্রী বলেন, বিদেশে কর্মরত নারী কর্মীদের মধ্যে সর্বেচ্চা সংখ্যক ৩ লাখ ১৬ হাজার ২৪৪ জন সৌদি আরবে কর্মরত রয়েছেন।

এছাড়া জর্ডানে ১ লাখ ৪৫ হাজার ৭১৩ জন, সংযুক্ত আরব আমিরাতে ১ লাখ ২৫ হাজার ৪১৮ জন, লেবাননে ১ লাখ ৫ হাজার ৮৬০ জন, ওমানে ৮১ হাজার ৬৭৪ জন, কাতারে ৩১ হাজার ৮০ জন, মরিশাসে ১৭ হাজার ৮৩১ জন নারী কর্মী গমন করেছে।

তিনি বলেন, বিদেশে কর্মরত নারীসহ অভিবাসী কর্মীদের সুরক্ষার জন্য সরকার বিভিন্ন কার্যকর পদক্ষেপ নিয়েছে। এর মধ্যে বৈদেশিক কর্মসংস্থান ও অভিবাসী আইন ২০১৩ প্রণয়ন, অভিবাসী কর্মীদের সেবা প্রদান করতে বিদেশে শ্রম উইংয়ের সংখ্যা ১৬ থেকে ৩০টিতে উন্নীত, নারী কর্মীদের নিরাপত্তা নিশ্চিতে ওমান ও সৌদি আরবে বাংলাদেশ দুতাবাসে সেইফ হোম প্রতিষ্ঠা, প্রবাসবন্ধু কল সেন্টার স্থাপনসহ অন্যান্য ব্যবস্থা রয়েছে।

ইমরান আহমদ সরকারি দলের মোজাফফর হোসেনের অপর এক প্রশ্নের জবাবে বলেন, দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ কার্যক্রম সম্প্রসারণে এবং তৃণমূল পর্যায়ে পৌঁছে দিতে উপজেলা পর্যায়ে কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র স্থাপনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। এ সিদ্ধান্তের আলোকে প্রথম পর্যায়ে ৪০ উপজেলায় ৪০টি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র এবং চট্টগ্রামে ১টি ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজি স্থাপন শীর্ষক প্রকল্প নেয়া হয়েছে। এ প্রকল্পের কাজ চলছে।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com