July 16, 2019, 8:11 pm

সংবাদ শিরোনাম :
সরাসরি দ্বিতীয় পর্যায়ে ধান সংগ্রহে কৃষকদের দ্বারে-ঠাকুরগাঁও জেলা প্রশাসক

সরাসরি দ্বিতীয় পর্যায়ে ধান সংগ্রহে কৃষকদের দ্বারে-ঠাকুরগাঁও জেলা প্রশাসক

ঠাকুরগাঁও প্রতিনিধি :চলতি অর্থবছরের ঠাকুরগাঁওয়ে দ্বিতীয় পর্যায়ে সরকারি ভাবে সরাসরি কৃষকদের বাড়ি বাড়ি গিয়ে ধান সংগ্রহ অভিযান শুরু হয়েছে।
শনিবার বিকেলে সদর উপজেলার আক্চা ইউনিয়নের দক্ষিণ বঠিনা গ্রামের মধু সুধন ও কানু রামের বাড়িতে গিয়ে ধান সংগ্রহ অভিযানের উদ্বোধন করেন ঠাকুরগাঁওয়ের জেলা প্রশাসক ড. মুহম্মদ কামরুজ্জামান সেলিম।
উদ্বোধন শেষে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক ড. কেএম কামরুজ্জামান সেলিম বলেন, কৃষকরা যেন প্রকৃত মূল্য পায় সেজন্য সরকার কৃষকদের কাছ থেকে সরাসরি ধান ক্রয় করছেন। এতে করে কৃষকরা তাদের ন্যায্য মূল্য পাচ্ছেন। কোন কৃষককে কম দামে হাট-বাজারে ধান বিক্রি করতে হবে না। আমাদের লোকজন প্রত্যেক কৃষকের বাড়ি বাড়ি গিয়ে ধান ক্রয় করে নিয়ে আসবে।
এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক নুর কুতুবুল আলম, জেলা খাদ্য নিয়ন্ত্রক মোহাম্মদ বাবুল ইসলাম, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক বিপ্লব কুমার সিংহ রায়, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন, সদর উপজেলার আক্চা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সুব্রত কুমার বর্মন প্রমুখ।
ঠাকুরগাঁও সদর উপজেলা আক্চা ইউনিয়নে দ্বিতীয় পর্যায়ে ১৩ জন কৃষকের কাছ থেকে ২৬ টাকা কেজি দরে ১৩ মেট্রিক টন ধান করা করা হয়েছে। এরপর সদর উপজেলার বাকি ইউনিয়নগুলোতে কৃষকদের কাছ থেকে ধান সংগ্রহ করা হবে।
উল্লেখ্য, প্রথম পর্যায়ে সদর উপজেলার ২১টি ইউনিয়নে ২৬ টাকা কেজি দরে কৃষকদের কাছ থেকে ৭৫০ মেট্রিক টন ধান ক্রয় করা হয়েছে এবং দ্বিতীয় পর্যায়ে ২১টি ইউনিয়নে ২৬ টাকা কেজি দরে কৃষকদের কাছ থেকে ১২৫০ মেট্রিক টন ধান ক্রয় করা হবে।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com