মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১১:৩৮ অপরাহ্ন

যে আশা নিয়ে আমরা বিশ্বকাপে খেলতে গিয়েছিলাম তা পূরণ হয়নি : মাশরাফি

যে আশা নিয়ে আমরা বিশ্বকাপে খেলতে গিয়েছিলাম তা পূরণ হয়নি : মাশরাফি

সাফল্য-ব্যর্থতার মিশেলে শেষ হয়েছে বাংলাদেশের বিশ্বকাপ। তবে যে আশা নিয়ে বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট আসরে খেলতে গিয়েছিল বাংলাদেশ, তা পূরণ হয়নি। তাই পুরো দলই হতাশ। আর এই ব্যর্থতার দায় নিজেদের কাঁধেই নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

আজ বোববার বিকেলে ইংল্যান্ড থেকে দেশে ফিরেছে বাংলাদেশ দল। বিশ্বকাপে দলের সাফল্য-ব্যর্থতা নিয়ে বিমানবন্দরে সাংবাদিকদের মাশরাফি বলেন, ‘যে আশা নিয়ে আমরা বিশ্বকাপে খেলতে গিয়েছিলাম তা পূরণ হয়নি । সে জায়গা থেকে পুরো দল হতাশ। তবে যেভাবে খেলেছি কিছু যদি-কিন্তু আমাদের পক্ষে আসলে সেমিফাইনালে খেলতে পারতাম। তবে খেলার ধরণ ছাড়াও অনেক কিছুই পজেটিভ ছিল।

দলের খেলোয়াড়দের পারফরম্যান্স নিয়ে বাংলাদেশ অধিনায়ক বলেন, ‘সাকিব ও মুশফিক ছাড়া সব খেলোয়াড়ের তেমন ধারাবাহিকতা ছিল না। কিছু জায়গায় আমাদের ভাগ্য সহায় হয়নি। বৃষ্টিতে শুধু আমরা নই, অন্য দলেরও ক্ষতি হয়েছে। সাকিব, মুস্তাফিজ, মুশফিক ও সাইফউদ্দিন— এরা দারুণ ক্রিকেট খেলেছে।

বিশ্বকাপে ভালো করতে না পারায় অধিনায়ক মাশরাফি ছাড়াও পুরো দলেরই সমালোচনা হচ্ছে। ব্যর্থায় দায় নিজের কাঁধে নিয়ে মাশরাফি বলেন, ‘একজন অধিনায়ক হিসেবে পুরো দলের ব্যর্থতার দায়ভার আমাকে নিতেই হবে। আর এমন সমালোচনা হবেই। তবে ভাগ্য কিছুটা আমাদের পক্ষে গেলে দল অন্য জায়গায় থাকত।

তরুণদের সাফল্য নিয়ে নড়াইল এক্সপ্রেস বলেন, ‘আজ যারা তরুণ তারা অনেক চাপের মধ্যেই খেলছে। তাদের এক তরফা দোষারোপ করা ঠিক হবে না। তারা অনেক চেষ্টা করেছে।

কিছু প্রাপ্তি ও কিছুটা হতাশা নিয়ে আজ ঢাকায় ফিরেছেন টাইগাররা। এমিরেটসের একটি ফ্লাইটে ঢাকায় আসে টিম বাংলাদেশ। বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৫টার দিকে রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে মাশরাফিদের বহনকারী বিমান।

স্ত্রী-সন্তানকে নিয়ে ইউরোপ সফর করবেন বিশ্বকাপে দুর্দান্ত সময় পার করা সাকিব আল হাসান। তাই দলের সঙ্গে ফিরেননি তিনি।

আর মেহেদী হাসান মিরাজ ইংল্যান্ডে থাকছেন কিছুদিন। টুর্নামেন্টের মাঝপথে মিরাজের স্ত্রী যান বিশ্বকাপের দেশে। টানা খেলার মধ্যে থাকায় স্ত্রীকে সময় দেওয়া হয়নি মিরাজের। এই কারণে লম্বা টুর্নামেন্ট শেষে কিছুদিন স্ত্রীকে নিয়ে ঘুরে বেড়াবেন তরুণ এই অলরাউন্ডার। সাব্বির রহমানও ইংল্যান্ডে থাকছেন কিছুদিন। এই কয়েকজন বাদে বাকিরা ফিরেছেন দেশে।

আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ ও ইংল্যান্ড-ওয়েলসে বিশ্বকাপ খেলার উদ্দেশে গত ১ মে দেশ ছেড়েছিল বাংলাদেশ ক্রিকেট দল। প্রায় সোয়া দুই মাসের লম্বা সফর শেষে আজ দেশে ফিরেন তারা।

নয় ম্যাচ খেলে তিন জয়ে সাত পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে থেকে বিশ্বকাপ শেষ করে বাংলাদেশ। ম্যাচটি ছিল বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার ক্যারিয়ারের শেষ বিশ্বকাপ ম্যাচ।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com