বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ০৯:১২ পূর্বাহ্ন

ডেঙ্গু এবার আর আতঙ্কের বিষয় নয় :সাঈদ খোকন

ডেঙ্গু এবার আর আতঙ্কের বিষয় নয় :সাঈদ খোকন

ডেঙ্গু এবার আর আতঙ্কের বিষয় নয় বলে মন্তব্য করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন। তিনি বলেছেন, ‘ডেঙ্গু পরিস্থিতি সম্পূর্ণ নিয়ন্ত্রণে রয়েছে। মশার উপদ্রব কমাতে আমরা কার্যকর পদক্ষেপ নিয়েছি। ফলে ডেঙ্গুর প্রকোপ এবার অনেক কম।

মশা নিধনে সিটি করপোরেশনের কার্যক্রমের বিবরণ দিয়ে মেয়র খোকন বলেন, ‘ঢাকা সিটিতে আমরা ২৮ জন কমিউনিটি অ্যাম্বাসেডর নিয়োগ করেছি। মশা উপদ্রুত এলাকা চিহ্নিত করে তারা আমাদের কাছে তথ্য দেবে। সেই তথ্য মোতাবেক আমরা মশক নিধনকর্মী পাঠাব মশার ওষুধ ছিটানোর জন্য।

আজ রোববার সচিবালয়ে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ডেঙ্গু নিয়ন্ত্রণ ও আসন্ন বর্ষা মৌসুম ডোবা-নালা পরিষ্কার করতে সরকারের পদক্ষেপ গ্রহণ সংক্রান্ত এক বৈঠকে এ কথা বলেন মেয়র সাঈদ খোকন। স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত এ বৈঠকে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলামসহ বিভিন্ন মন্ত্রণালয় ও অধিদপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

স্থানীয় সরকারমন্ত্রীর বক্তব্যের শেষে একজন সাংবাদিক মেয়র খোকনের দৃষ্টি আকর্ষণ করে বলেন, ‘ডেঙ্গু প্রতিরোধ ও মশক নিধনে সিটি করপোরেশন কী পদক্ষেপ নিয়েছে?’ এ প্রশ্নের জবাবে সাঈদ খোকন কিছুটা উত্তেজিত হয়ে বলেন, ‘ডেঙ্গু পরিস্থিতি সম্পূর্ণ নিয়ন্ত্রণেই রয়েছে। এটা নিয়ে আপনারা (সাংবাদিকরা) গুজব ছড়াবেন না।’ মেয়রের এ বক্তব্যের প্রতিবাদ করেন উপস্থিত সাংবাদিকরা। একজন সাংবাদিক বলেন, ‘সাংবাদিকরা আপনাদের শত্রু নন। আপনাদের কাজে সহায়ক ভূমিকা পালন করেন। বিভিন্ন অনিয়ম তুলে ধরে আপনাদের কাজে সহযোগিতা করেন। এটাকে আপনারা নেতিবাচক হিসেবে নিতে পারেন না।’ এ অবস্থায় স্থানীয় সরকারমন্ত্রী সবাইকে শান্ত হওয়ার আহ্বান জানিয়ে সরকারের পদক্ষেপগুলো তুলে ধরেন।

স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলাম সভাপতির বক্তব্যে বলেন, ‘বর্ষা মৌসুম শুরুর আগেই আমরা ঢাকার সব নর্দমা ও খাল পরিষ্কার করেছি। এটার ভালো ফলও আমরা পাচ্ছি। তার পরও ঢাকায় এখন অনেক সড়কে খোঁড়াখুঁড়ি হচ্ছে। একটি আধুনিক শহর গড়তে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটিতে একযোগে অনেক প্রকল্পের কাজ হচ্ছে। এসব প্রকল্পের কাজ শেষ হলে ঢাকা শহর হবে একটি আধুনিক মানসম্মত উন্নত শহর।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com