শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০৩:৪০ পূর্বাহ্ন

৭টি বিমানে ২ হাজার ৬১৬ জন হজযাত্রী সৌদি আরব পৌঁছেছেন

৭টি বিমানে ২ হাজার ৬১৬ জন হজযাত্রী সৌদি আরব পৌঁছেছেন

প্রথম দিনে ৭টি বিমানে ২ হাজার ৬১৬ জন হজযাত্রী সৌদি আরব পৌঁছেছেন।
আজ ঢাকায় হজ অফিসের প্রথম বুলেটিনে জানানো হয়, সরকারি ব্যবস্থাপনার বিমান বাংলাদেশের প্রথম হজ ফ্লাইট সৌদি আরবের কিং আব্দুল আজিজ আন্তর্জাতিক বিমান বন্দরে নিরাপদে অবতরণ করে।
বুলেটিনে আরো জানানো হয়, বৃহস্পতিবার স্থানীয় সময় সকাল ১০ টা ১৭ মিনিটে হজযাত্রী বহনকারী বিজি-৩০০১ ফ্লাইটটি ৪১৭ জন যাত্রী নিয়ে কিং আব্দুল আজিজ আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণ করেছে।
এ রিপোর্ট লেখা পর্যন্ত, ৭টি বিমানে ২ হাজার ৬১৬ জন হজ যাত্রী সৌদি আরবে গেছেন। এরমধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ৪ টি ও সৌদি এয়ারলাইন্সের ৩টি ফ্লাইটে ৮৩৬ জন সরকারি ব্যবস্থাপনায় এবং বেসরকারি ব্যবস্থাপনার ১ হাজার ৭৮২ জন হজযাত্রী সৌদি আরব গিয়েছেন।
সৌদি আরবে হজ যাত্রীরা পৌঁছানোর পর সেখানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ, জেদ্দাস্থ কনসাল জেনারেল এফ. এম. বোরহান উদ্দিন, বাংলাদেশ হজ অফিস মক্কার কাউন্সিলর হজ মুহাম্মাদ মাকসুদুর রহমানসহ অন্যান্য কর্মকর্তাগণ বিমান বন্দরে উপস্থিত হয়ে হজযাত্রীদের স্বাগত জানান।
প্রথমবারের মত সৌদি আরবের (প্রিঅ্যারাইভাল ইমিগ্রেশন) ঢাকায় বাংলাদেশ বিমান বন্দর থেকে চালু করা হয়েছে। যার ফলে সৌদি আরবের বিমান বন্দরে পৌছেঁ হজযাত্রীরা ইমিগ্রেশনের জন্য অপেক্ষা না করে সরাসরি বের হয়ে সহজেই গন্তেব্যে পৌঁছাতে পারবেন।
এবার সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ১ লাখ ২৬ হাজার ৯২৩ জন হজযাত্রী সৌদি আরব যাবেন।
চাঁদ দেখা সাপেক্ষে আগামী ১০ আগস্ট হজ অনুষ্ঠিত হবে বলে ধর্ম বিষয়ক মন্ত্রণালয় জানিয়েছে। সৌদি আরবে হজযাত্রীদের যাত্রার শেষ ফ্লাইট হবে আগামী ৫ আগস্ট এবং আগামী ১৭ আগস্ট হজযাত্রীদের প্রথম ফিরতি ফ্লাইট শুরু হবে।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com