রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ১২:৫০ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
৪১৯ জন হজযাত্রী নিয়ে বিমান সৌদি আরবের উদ্দেশে ঢাকা ত্যাগ

৪১৯ জন হজযাত্রী নিয়ে বিমান সৌদি আরবের উদ্দেশে ঢাকা ত্যাগ

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের প্রথম হজ ফ্লাইটটি ৪১৯ জন হজযাত্রী নিয়ে সৌদি আরবের উদ্দেশে ঢাকা ত্যাগ করেছে।
আজ বৃহস্পতিবার সকাল ৭টা ১০ মিনিটে প্রথম হজ ফ্লাইট (বিজি-৩০০১) ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যায়।
বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা তানভীর আহমেদ আজ বাসসকে জানান, সকালে ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আবদুল্লাহ ও বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী হজ কার্যক্রম উদ্বোধন করেন। এ সময় দুই প্রতিমন্ত্রী হজ যাত্রীদের সঙ্গে কুশল বিনিময় করেন এবং তাদের বিদায় জানান।
আশকোনা হজক্যাম্প ও বিমান বাংলাদেশ সূত্রে জানা গেছে, বাংলাদেশ থেকে বিমান উড্ডয়নের পর ৭ ঘণ্টা আকাশে উড়ে সৌদি আরবে পৌঁছবেন প্রথম হজ যাত্রীরা।
আজ বৃহস্পতিবার পাঁচটি ফ্লাইটে হজযাত্রীদের সৌদি আরবে নেয়া হবে। আজ সকাল ১১টা ১৫ মিনিটে বিজি-৩১০১, বিকাল ৩টা ১৫ মিনিটে বিজি-৩২০১, সন্ধ্যা ৭টা ১৫ মিনিটে বিজি-৩৩০১, রাত ৮টা ১৫ মিনিটে বিজি-০০৩৫ ফ্লাইট জেদ্দার উদ্দেশে ঢাকা ছেড়ে যাবে।
বাংলাদেশ বিমানের উপ-মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার বাসসকে জানান, বাংলাদেশ থেকে এ বছর প্রায় ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন হজযাত্রী পবিত্র হজ পালনে সৌদি আরব যাবেন। এর মধ্যে বাংলাদেশ বিমানে যাবেন মোট ৬৩ হাজার ৫৯৯ জন। বাকিরা যাবেন সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্সে।
তিনি জানান, দুই মাসব্যাপী হজ ফ্লাইট পরিচালনায় শিডিউল ফ্লাইটসহ মোট ৩৬৫টি ফ্লাইট পরিচালনা করবে বিমান। হজ যাত্রী পরিবহনে বিমান নিজস্ব ৪টি বোয়িং ৭৭৭-৩০০ ইআর উড়োজাহাজ ব্যবহার করছে।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com