July 17, 2019, 4:24 am

সংবাদ শিরোনাম :
আনন ফাউন্ডেশনের ৩০তম শিশু সাহিত্য আসর অনুষ্ঠিত

আনন ফাউন্ডেশনের ৩০তম শিশু সাহিত্য আসর অনুষ্ঠিত

নজরুল ইসলাম নঈম : ২৮ জুন ২০১৯ শুক্রবার বিকাল ৪টায় আনন ফাউন্ডেশন আয়োজিত আনন শিশুসাহিত্য আসর-এর ৩০তম আসরটি আনন সেন্টার, ২৫১৬ পূর্ব ভাটারা, নতুন বাজার, গুলশান-২, ঢাকায় ফাউন্ডেশনের সভাপতি স.ম. শামসুল আলম-এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

বর্ণাঢ্য এই শিশুসাহিত্য আসরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিশুসাহিত্যিক ও মাসিক ছোটদের কাগজ ঝুমঝুমি’র প্রধান সম্পাদক পাশা মোস্তফা কামাল, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট কবি ও শিশুসাহিত্যিক এবং আনন ফাউন্ডেশনের কার্যনির্বাহী পরিষদের সদস্য শাহানারা রশীদ ঝরনা এবং সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আনন ফাউন্ডেশনের সম্মানিত উপদেষ্টা ও বিশিষ্ট লেখক খন্দকার মাহমুদুল হাসান।

আসরের শুরুতে আনন ফাউন্ডেশনের সূচনা সংগীত এবং স.ম. শামসুল আলম-এর লেখা ছড়াগান পরিবেশন করে আনন ফাউন্ডেশনের শিশুরা।

স্বরচিত লেখা পাঠে অংশ নেন শাহানারা রশীদ ঝরনা, গোলাম নবী পান্না, মনিরুজ্জামান পলাশ, ইমরুল ইউসুফ, শারমিন সুলতানা রীনা, শাহজাহান মোহাম্মদ, মাহমুদ মোস্তফা, ইউসুফ আরেফিন মাসুদ, আমিনুল ইসলাম মামুন, অমিত কুমার কুন্ডু, কয়েস আহমদ মাহদী, আহমেদ জাকির, জাহিদ জাবের, আসমা আক্তার এবং আবৃত্তি করেন আবিদ করিম মুন্না। শিশুদের মধ্য থেকে লেখা পাঠে অংশ নেয় তনিমা জামান মীম, শ্রেয়া দিও ঋদ্ধি, আনুশকা দাস, সীমান্ত দত্ত, মোর্শেদা আফনুন, দিঘী দাস টুসু, অলক সরকার।

অনুষ্ঠানে পাশা মোস্তফা কামাল এবং শাহানারা রশীদ ঝরনা-এর লেখা ছড়া থেকে বৃন্দ আবৃত্তি করে শোনায় আনন ফাউন্ডেশনের ছোট্ট বন্ধুরা।

সম্মানিত অতিথি খন্দকার মাহমুদুল হাসান বলেন, শিশুসাহিত্যের ইতিহাস লিখতে গেলে অবশ্যই স.ম. শামসুল আলম এবং আনন ফাউন্ডেশনের কথা লিখতে হবে। আমি আনন ফাউন্ডেশনের শিশুদের প্রতিভা দেখে সত্যিই অভিভূত। আমরা যারা লিখি নিজের ধারণায় লিখি, তাই লেখাগুলো স্বাতন্ত্র। আমরা যা বিশ্বাস করি তাই যেন লিখি। তিনি শিশুদের পড়ার আহ্বান জানিয়ে তাঁর বক্তব্যের ইতি টানেন।

বিশেষ অতিথির ভাষণে শাহানারা রশীদ ঝরনা বলেন, আমি আনন ফাউন্ডেশনের সাথে যুক্ত আছি। সেই আনন ফাউন্ডেশন আমাকে বিশেষ অতিথি করেছে সত্যি আমি আজ ভীষণ আনন্দিত। আমরা শিশুদের নিয়ে কাজ করি।

আমি মনে করি একমাত্র আনন ফাউন্ডেশনই শিশুদের জন্য সুন্দর পরিবেশের ব্যবস্থা করেছে। আমি শিশুবান্ধব সংগঠন বলতে আনন ফাউন্ডেশনকেই বুঝি। তিনি শিশুদেরকে উদ্দেশ্য করে বলেন, আমরা সামাজিক, সাংস্কৃতিক কর্মকা-ের পাশাপাশি যেন পড়াশোনায়ও আরো বেশি মনোযোগী হই।

প্রধান অতিথির ভাষণে পাশা মোস্তফা কামাল বলেন, শিশুদের জন্য কাজ করছে আনন ফাউন্ডেশন। আমি শিশুদের দেখে মুগ্ধ। শিশুদের নিয়ে সবাই কাজ করতে পারে না। কিন্তু স.ম. শামসুল আলম পেরেছে।

আনন ফাউন্ডেশন যা করছে তা অনুকরণীয়। আমি মনে করি আমাদের সমাজের প্রতি একটি দায়বদ্ধতা রয়েছে আর সেই দায়বদ্ধতার কিছুটা হলেও পালন করছে আমাদের স.ম. শামসুল আলম তাঁর প্রতিষ্ঠিত আনন ফাউন্ডেশনের মাধ্যমে। আমি মনে করি তাঁর মতো আমাদের সবাইকে সমাজের কাজে এগিয়ে আসা উচিত।

সবশেষে সভাপতি সকলের সহযোগিতা কামনা করে ধন্যবাদ জ্ঞাপনের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন। শিশুসাহিত্য আসরটি উপস্থাপনা করে ছোট্টবন্ধু নাদিয়া জান্নাত নিঝুম।

 

 

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com