June 20, 2019, 2:11 am

সংবাদ শিরোনাম :
টিএম বুথ থেকে অর্থ জালিয়াতিতে ১৫ জন ইউক্রেনের নাগরিক জড়িত

টিএম বুথ থেকে অর্থ জালিয়াতিতে ১৫ জন ইউক্রেনের নাগরিক জড়িত

ঢাকার বিভিন্ন স্থানে কয়েকটি ব্যাংকের এটিএম বুথ থেকে অবৈধ উপায়ে অভিনব পন্থায় অর্থ জালিয়াতির সাথে ইউক্রেনের কমপক্ষে ১৫ জন নাগরিকের সরাসরি সম্পৃক্ততার তথ্য পেয়েছে বাংলাদেশ পুলিশের গোয়েন্দা শাখা।

ইতোমধ্যে গত ৩ জুন ঢাকার একটি হোটেল থেকে ৬ জন ইউক্রেনের নাগরিককে গ্রেফতার করা হয়েছে এবং বাকিদের খুঁজে বের করার জোর চেষ্টা চালাচ্ছে বাংলাদেশ পুলিশ। পুলিশের গোয়েন্দা শাখার উপ-কমিশনার খন্দকার নূরন্নবী সংবাদ মাধ্যমকে সোমবার জানিয়েছেন, এসব তথ্যসহ নানা তথ্য তারা পেয়েছেন এদের সম্পর্কে।

গ্রেফতারকৃত ইউক্রেনের নাগরিকরা ৩০ মে ঢাকায় এসে ১ এবং ২ জুন ঢাকার একটি বেসরকারি ব্যাংকের ৯টিসহ কয়েকটি ব্যাংকের এটিএম বুথ থেকে সিস্টেম হ্যাংকিংয়ের মাধ্যমে বিপুল অংকের অর্থ জালিয়াতি করে বলে পুলিশ জিজ্ঞাসাবাদে এবং বিভিন্ন উপায়ে খবর পেয়েছে। নানা তথ্য প্রাপ্তির ভিত্তিতে পুলিশ বাংলাদেশের ইমিগ্রেশন বিভাগকে ইউক্রেনের নাগরিক-যারা বাংলাদেশে এসেছেন বা থাকছেন- তাদের সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে চেয়েছে। এদিকে, সোমবার ইউক্রেনের পররাষ্ট্র দফতরের পক্ষ থেকে দিল্লীতে বাংলাদেশের দূতাবাসের মাধ্যমে গ্রেফতারকৃত ইউক্রেনের নাগরিকদের আইনি সহায়তাসহ প্রয়োজনীয় সহায়তা প্রদানের জন্য বাংলাদেশ সরকারের কাছে আবেদন জানিয়েছে।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com