August 21, 2019, 12:33 am

সংবাদ শিরোনাম :
কেরানীগঞ্জ কারাগারে খালেদা জিয়ার মামলার কার্যক্রম শুরু

কেরানীগঞ্জ কারাগারে খালেদা জিয়ার মামলার কার্যক্রম শুরু

ঢাকার অদূরে কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগারে স্থাপিত আদালতে শুরু হয়েছে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মামলার কার্যক্রম। পুরান ঢাকার নাজিম উদ্দিন রোডের পরিত্যক্ত কারাগারে স্থাপন করা আদালতটি সরকারি প্রজ্ঞাপনের মাধ্যমে রোববার কেরানীগঞ্জের কারাগারে স্থানান্তর করা হয়। মঙ্গলবার এ আদালতে গ্যাটকো দুর্নীতি মামলার শুনানির পর আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানির জন্য আগামী ১৮ই জুন দিন ধার্য করা হয়।
কারাগারের সামনে নবনির্মিত ২ নম্বর ভবনে স্থাপিত আদালতে বিশেষ জজ সৈয়দ দিলজার হোসেন এই আদেশ দেন। খালেদা জিয়া বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন থাকায় আদালতে হাজির করা হয়নি। এ আদালতে খালেদা জিয়ার ১২টি মামলার কার্যক্রম চলবে বলে রাষ্ট্র পক্ষ থেকে বলা হচ্ছে।
ওদিকে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানিয়েছেন, চিকিৎসা শেষে খালেদা জিয়াকে কেরানীগঞ্জের কারাগারেই রাখা হবে। আইনমন্ত্রী এডভোকেট আনিসুল হক অবশ্য জানিয়েছেন, চিকিৎসকদের ছাড়পত্র পাওয়ার পর খালেদা জিয়াকে কারাগারে স্থানান্তর করা হবে।
সোয়া দুইশ’ বছরের পুরনো ঢাকার কেন্দ্রীয় কারাগার নাজিম উদ্দিন রোড থেকে কেরাণীগঞ্জে স্থানান্তর করা হলেও নারী বন্দিদের রাখার স্থান প্রস্তুত ছিল না। এটি প্রস্তুত হওয়ায় এখানে খালেদা জিয়াকে রাখা যাবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী।
দুর্নীতির দুই মামলায় ১২ বছরের কারাদণ্ডপ্রাপ্ত খালেদা জিয়াকে গত বছরের ৮ই ফেব্রুয়ারি আদালত থেকে কারাগারে নেয়া হয়। গুরুতর অসুস্থ হওয়ায় মেডিক্যাল বোর্ড গঠন করে তাকে দুই দফা বিএসএমএমইউতে ভর্তি করা হয়। যদিও বিশেষায়িত হাসপাতালে তার চিকিৎসার দাবি করে আসছে বিএনপি।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com