August 19, 2019, 9:29 am

সংবাদ শিরোনাম :
বিশ্বের বিভিন্ন স্থানে শেয়ার বাজারের দরপতনে অর্থনীতিবিদরা বৈশ্বিক মন্দার আভাষ দিচ্ছেন। যুক্তরাষ্ট্রের দুই আইনপ্রনেতাকে ইসরাইলে প্রবেশ নিষিদ্ধ ঘোষণা মিয়ানমারে সন্ত্রাসী হামলায় অন্তত ১৪ জন নিহত শোক দিবস উপলক্ষে বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ আয়োজিত মিলাদ ও দোয়া মাহফিলে প্রধানমন্ত্রী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০১৯ বাড়ির ছাদ নোংরা থাকায় এবং এডিস মশার লার্ভা পাওয়া যাওয়ায় গুলশানে এক ব্যক্তিকে জরিমানা গাইবান্ধা – ঢাকা বিআরটিসির এসি বাস সার্ভিসের উদ্ধোধন রুশ যাত্রীবাহী বিমান ভুট্টাক্ষেতে জরুরি অবতরণ চীনা পন্যের ওপর ১০ শতাংশ কর সাময়িকভাবে বন্ধ করেছে যুক্তরাস্ট্র মালয়েশিয়া নিখোঁজ হওয়া ১৫ বছর বয়সী ফ্রেঞ্চ-আইরিশ তরুনীর ময়নাতদন্ত হয়েছে
প্রস্তুতিমূলক ম্যাচে বাংলাদেশের হার

প্রস্তুতিমূলক ম্যাচে বাংলাদেশের হার

ত্রিদেশীয় সিরিজের আগে একমাত্র প্রস্তুতিমূলক ম্যাচে হারের স্বাদ পেলো বাংলাদেশ। গতকাল ডাবলিনের দ্য ভিনইয়ার্ড মাঠে অনুষ্ঠিত ম্যাচে বাংলাদেশ ৮৮ রানে হেরেছে আয়ারল্যান্ড ‘এ’ দলের কাছে।
এ ম্যাচে খেলেননি নিয়মিত অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। তাই বাংলাদেশের পক্ষে টস করতে নামেন সাকিব আল হাসান। টস ভাগ্যে হেরে ফিল্ডিং-এ নামে তার দল। ব্যাট হাতে নেমে ৭৯ রানে ২ উইকেট হারায় আয়ারল্যান্ড ‘এ’ দল।
এরপর আয়ারল্যান্ড ‘এ’ দলকে সামনের দিকে এগিয়ে নেন জেমস ম্যাককলাম ও সিমি সিং। তৃতীয় উইকেটে ১২৪ রানের জুটি গড়েন তারা। সেঞ্চুরি তুলে ১০২ রানে থামে ম্যাককলাম। ১০৯ বলের ইনিংসে ১৫টি চার ও ১টি ছক্কা হাকানো এ ব্যাটসম্যান শিকার হন পেসার রুবেল হোসেনের।
ম্যাককলামের মত সেঞ্চুরির পথেই ছিলেন সিমি। কিন্তু তাকে নাভার্স নাইন্টিতেই ফিরিয়ে দেন বাংলাদেশের আরেক পেসার তাসকিন আহমেদ। ৬টি চার ও ২টি ছক্কায় ৯৫ বলে ৯১ রান করেন সিমি। তাদের বিদায়ের পর শেষদিকে তাইরোন কেন অপরাজিত ২৭ ও ক্রেইগ ইয়ং অপরাজিত ১২ রান করেন। ৫০ ওভারে ৮ উইকেটে ৩০৭ রান করে আয়ারল্যান্ড ‘এ’ দল। ১০ ওভারে ৬৬ রানে ৩ উইকেট নেন তাসকিন। ৯ ওভারে ৬৩ রান খর্চায় ২ উইকেট শিকার করেন রুবেল।
জয়ের জন্য ৩০৮ রানের লক্ষ্যে ভালো শুরু করে বাংলাদেশ। দুই ওপেনার তামিম ইকবাল ও লিটন দাস ৫৬ রানের জুটি গড়েন। কিন্তু ঐ স্কোরেই বিদায় নিতে হয় দু’জনকে। তামিম ২১ ও লিটন ২৬ রান করেন।
তিন নম্বরে ব্যাট হাতে নেমে মিডল-অর্ডার ব্যাটম্যানদের নিয়ে বড় জুটি গড়ার চেষ্টায় ছিলেন সাকিব। কিন্তু মিডল-অর্ডারের দুই ব্যাটসম্যান মুশফিকুর রহিম ১১ ও মোহাম্মদ মিথুন ১৩ রান করে ফিরেন। এরপর মাহমুদুল্লাহ রিয়াদকে নিয়ে বড় জুটির চেষ্টা করেন সাকিব। কিন্তু বেশি দূর যেতে পারেননি সাকিব-মাহমুদুল্লাহ। ৫৯ রান যোগ করতে সমর্থ হন তারা। ৪৮ বলে ৩৭ রান করে থামেন মাহমুদুল্লাহ। তবে মারমুখী মেজাজে হাফ-সেঞ্চুরি তুলে নেন সাকিব।
হাফ-সেঞ্চুরির পর থেমে যান সাকিবও। ৭টি চার ও ১টি ছক্কায় ৪৩ বলে ৫৪ রান করেন তিনি। সাকিব-মাহমুদুল্লাহ’র পর পরের দিকের ব্যাটসম্যানরা ব্যর্থতার পরিচয় দিলে ৪২ দশমিক ৪ ওভারে ২১৯ রানে অলআউট হয় বাংলাদেশ। সাব্বির রহমান ০, মেহেদি হাসান মিরাজ ৬, ফরহাদ রেজা ১৫, তাসকিন আহমেদ ১৪ ও রুবেল অপরাজিত ২ রান করেন। আয়ারল্যান্ড ‘এ’ দলের সিমি ৫১ রানে ৪ উইকেট নেন।
আগামীকাল ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচ দিয়ে ত্রিদেশীয় সিরিজ শুরু করবে বাংলাদেশ।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com