May 26, 2019, 5:01 pm

সংবাদ শিরোনাম :
ভারতের রাষ্ট্রপতি প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদিকে নিয়োগ দিয়েছেন। বিএনপি’র গণমুখী রাজনীতিতে কোন চরিত্র নেই:মোহাম্মদ নাসিম খালেদা জিয়ার শারীরিক অবস্থা নিয়ে অপরাজনীতি করবেন না : তথ্যমন্ত্রী ধানমন্ত্রীর টোকিও সফরকালে বাংলাদেশ-জাপানের মধ্যে ওডিএ স্বাক্ষরিত হবে : মোমেন গাজীপুর হতে মানব পাচারকারী চক্রের অন্যতম সদস্য গ্রেফতার। রুহিয়া থানা অনলাইন প্রেস ক্লাবের ইফতার মাহফিল  গাইবান্ধায় গুলিবিদ্ধ লাশ উদ্ধার আনন ফাউন্ডেশন আয়োজিত শিশুসাহিত্য আসর ও ইফতার মাহফিল অনুষ্ঠিত দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে যাতায়াত নির্বিঘ্ন করতে প্রস্তুত ২০ ফেরি ও ২২ লঞ্চ। মুখ থুবড়ে পড়বে কি প্রতিবন্ধী ফারুকের শিক্ষা স্বপ্ন
প্রস্তুতিমূলক ম্যাচে বাংলাদেশের হার

প্রস্তুতিমূলক ম্যাচে বাংলাদেশের হার

ত্রিদেশীয় সিরিজের আগে একমাত্র প্রস্তুতিমূলক ম্যাচে হারের স্বাদ পেলো বাংলাদেশ। গতকাল ডাবলিনের দ্য ভিনইয়ার্ড মাঠে অনুষ্ঠিত ম্যাচে বাংলাদেশ ৮৮ রানে হেরেছে আয়ারল্যান্ড ‘এ’ দলের কাছে।
এ ম্যাচে খেলেননি নিয়মিত অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। তাই বাংলাদেশের পক্ষে টস করতে নামেন সাকিব আল হাসান। টস ভাগ্যে হেরে ফিল্ডিং-এ নামে তার দল। ব্যাট হাতে নেমে ৭৯ রানে ২ উইকেট হারায় আয়ারল্যান্ড ‘এ’ দল।
এরপর আয়ারল্যান্ড ‘এ’ দলকে সামনের দিকে এগিয়ে নেন জেমস ম্যাককলাম ও সিমি সিং। তৃতীয় উইকেটে ১২৪ রানের জুটি গড়েন তারা। সেঞ্চুরি তুলে ১০২ রানে থামে ম্যাককলাম। ১০৯ বলের ইনিংসে ১৫টি চার ও ১টি ছক্কা হাকানো এ ব্যাটসম্যান শিকার হন পেসার রুবেল হোসেনের।
ম্যাককলামের মত সেঞ্চুরির পথেই ছিলেন সিমি। কিন্তু তাকে নাভার্স নাইন্টিতেই ফিরিয়ে দেন বাংলাদেশের আরেক পেসার তাসকিন আহমেদ। ৬টি চার ও ২টি ছক্কায় ৯৫ বলে ৯১ রান করেন সিমি। তাদের বিদায়ের পর শেষদিকে তাইরোন কেন অপরাজিত ২৭ ও ক্রেইগ ইয়ং অপরাজিত ১২ রান করেন। ৫০ ওভারে ৮ উইকেটে ৩০৭ রান করে আয়ারল্যান্ড ‘এ’ দল। ১০ ওভারে ৬৬ রানে ৩ উইকেট নেন তাসকিন। ৯ ওভারে ৬৩ রান খর্চায় ২ উইকেট শিকার করেন রুবেল।
জয়ের জন্য ৩০৮ রানের লক্ষ্যে ভালো শুরু করে বাংলাদেশ। দুই ওপেনার তামিম ইকবাল ও লিটন দাস ৫৬ রানের জুটি গড়েন। কিন্তু ঐ স্কোরেই বিদায় নিতে হয় দু’জনকে। তামিম ২১ ও লিটন ২৬ রান করেন।
তিন নম্বরে ব্যাট হাতে নেমে মিডল-অর্ডার ব্যাটম্যানদের নিয়ে বড় জুটি গড়ার চেষ্টায় ছিলেন সাকিব। কিন্তু মিডল-অর্ডারের দুই ব্যাটসম্যান মুশফিকুর রহিম ১১ ও মোহাম্মদ মিথুন ১৩ রান করে ফিরেন। এরপর মাহমুদুল্লাহ রিয়াদকে নিয়ে বড় জুটির চেষ্টা করেন সাকিব। কিন্তু বেশি দূর যেতে পারেননি সাকিব-মাহমুদুল্লাহ। ৫৯ রান যোগ করতে সমর্থ হন তারা। ৪৮ বলে ৩৭ রান করে থামেন মাহমুদুল্লাহ। তবে মারমুখী মেজাজে হাফ-সেঞ্চুরি তুলে নেন সাকিব।
হাফ-সেঞ্চুরির পর থেমে যান সাকিবও। ৭টি চার ও ১টি ছক্কায় ৪৩ বলে ৫৪ রান করেন তিনি। সাকিব-মাহমুদুল্লাহ’র পর পরের দিকের ব্যাটসম্যানরা ব্যর্থতার পরিচয় দিলে ৪২ দশমিক ৪ ওভারে ২১৯ রানে অলআউট হয় বাংলাদেশ। সাব্বির রহমান ০, মেহেদি হাসান মিরাজ ৬, ফরহাদ রেজা ১৫, তাসকিন আহমেদ ১৪ ও রুবেল অপরাজিত ২ রান করেন। আয়ারল্যান্ড ‘এ’ দলের সিমি ৫১ রানে ৪ উইকেট নেন।
আগামীকাল ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচ দিয়ে ত্রিদেশীয় সিরিজ শুরু করবে বাংলাদেশ।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com