বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ১১:২৯ অপরাহ্ন

নিউজিল্যান্ডের মসজিদে হামলার ঘটনায় নিখোঁজ ৯ ভারতীয়

নিউজিল্যান্ডের মসজিদে হামলার ঘটনায় নিখোঁজ ৯ ভারতীয়

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে শুক্রবার মসজিদে হামলার ঘটনার পর থেকেভারতীয় নাগরিক ও ভারতীয় বংশোদ্ভূত ৯ জন ব্যক্তির কোনও খোঁজ নেই বলে জানা গিয়েছে। সেনার পোশাকে মসজিদে ঢুকে বন্দুকবাজদের হামলায় এখনও পর্যন্ত প্রাণ হারিয়েছেন ৪৯ জন নিরীহ মানুষ। গুরুতর জখম হয়েছেন আরও ৪০ জন। তাঁদের মধ্যে এক ভারতীয়ের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গিয়েছে।

এ দিনের হামলার পর থেকেই সেখানে ভারতীয় দূতাবাসের সঙ্গে যোগাযোগ রেখে চলেছে বিদেশমন্ত্রক। তার মধ্যেই এ দিন বিকেলে নিউজিল্যান্ডে ভারতের হাইকমিশনার সঞ্জীব কোহালি ৯ জন ভারতীয় নিখোঁজ বলে টুইট করেন। তিনি লেখেন, ‘সরকারি ভাবে এখনও পর্যন্ত নিশ্চিতভাবে কিছু জানা যায়নি। তবে হামলার পর থেকে ভারতীয় নাগরিক এবং ভারতীয় বংশোদ্ভূত ৯ ব্যক্তি নিখোঁজ বলে বিভিন্ন সূত্রে জানতে পেরেছি। ক্রাইস্টচার্চের স্থানীয় প্রশাসন ও সাধারণ মানুষ এ ব্যাপারে আমাদের সবরকম সাহায্য করছেন। এই হামলা মানবতার বিরুদ্ধে অপরাধ। মৃতদের পরিবার পরিজনদের সমবেদনা জানাই।

হামলায় ৪৯ জনের মৃত্যু হয়েছে বলে যদিও নিশ্চিত করেছেন ক্রাইস্টচার্চের পুলিশ কমিশনার মাইক বুশ। তবে হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা। তাই হামলার পর থেকে সেখানে ভারতীয় হাইকমিশনের সঙ্গে যোগাযোগ রেখে চলেছেন নিখোঁজ ভারতীয়দের পরিবার-পরিজনেরা। স্থানীয় মানুষ ও হাসপাতাল সূত্রে ওই ৯ জন নিখোঁজ বলে জানা গিয়েছে। তবে এখনও পর্যন্ত তাঁদের নামপরিচয় প্রকাশ করা হয়নি। শনিবারের আগে তা সম্ভবও নয় বলে খবর।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com