সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৬:৫০ অপরাহ্ন

ঠাকুরগাঁওয়ে “প্রথম আলোর” বিরুদ্ধে দায়েরকৃত মামলা খারিজ

ঠাকুরগাঁওয়ে “প্রথম আলোর” বিরুদ্ধে দায়েরকৃত মামলা খারিজ

গৌতম চন্দ্র বর্মন,ঠাকুরগাঁও  : ঠাকুরগাঁওয়ে প্রথম আলোর বিরুদ্ধে দায়ের করা মামলা খারিজ করে দিয়েছেন আদালত।
 মামলার বাদীর দীর্ঘদিনের অনুপস্থিতির কারণে মঙ্গলবার দুপুরে ঠাকুরগাঁওয়ের মূখ্য বিচারিক হাকিম আদালতের বিচারক ফারহানা খান এ আদেশ দেন।
ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার অভিযোগে জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক ও আইনজীবী ইন্দ্রনাথ রায় মূখ্য বিচারিক হাকিম আদালতে মামলাটি দায়ের করেছিলেন। মামলায় প্রথম আলোর  সম্পাদক মতিউর রহমান ও ফটোসাংবাদিক সাজিদ হোসেনকে আসামী করা হয়।
আদালত সূত্রে জানা গেছে,২০০৭ সালের ১৭ সেপ্টেম্বর রম্য ম্যাগাজিন ‘আলপিন’-এর একটি কার্টুন এবং ২০১৩ সালের ১১ মার্চ ‘রস+আলো’ ম্যাগাজিনে এবং ২০১৪ সালের ৫ জানুয়ারির জাতীয় সংসদ নির্বাচনে একটি ভোটকেন্দ্রে হিন্দু নারী ভোটারদের প্রকাশিত ছবির বিষয় উল্লেখ করে গত ২০১৪ সালের ১৩ নভেম্বর ঠাকুরগাঁওয়ের মূখ্য বিচারিক হাকিম আদালতে জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক ও আইনজীবী ইন্দ্রনাথ রায় বাদী হয়ে একটি মামলা করেন। মামলায় ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার অভিযোগ আনা হয়।
মামলা পর আদালত বিবাদীদের বিরুদ্ধে সমন জারি করলে বিবাদীরা গত ২০১৫ সালের ফেব্রুয়ারি মাসে জামিন নেন। এরপর প্রথম আলোর সম্পাদককে সশরীরে হাজিরা থেকে অব্যাহতি দিলেও ফটোসাংবাদিক সাজিদ হোসেন নির্ধারিত শুনানির তারিখে আদালতে হাজিরা দিয়ে আসছিলেন। কিন্তু বাদী কয়েক দফা উপস্থিত থাকলেও দীর্ঘ দিন ধরে আদালতের ধার্য তারিখে অনুপস্থিত থাকেন। এ কারণ দেখিয়ে আদালত  মঙ্গলবার মামলাটি খারিজ করে দেন।
প্রথম আলোর পক্ষে আদালতে জেলা আইনজীবী সমিতির সভাপতি আব্দুল হালিম, মোহাম্মদ মানিক,আবু সায়েম, আবু আহসান হাবিব বুলবুল, আসম গোলাম ফারুক রুবেল উপস্থিত ছিলেন।
প্রথম আলোর আইনজীবী মোহাম্মদ মানিক বলেন, মামলার বাদী এর আগে কয়েক দফা আদালতে সময় নেন। আদালত মঙ্গলবার বাদীকে আদালতে উপস্থিত হবে নির্দেশ দেন।কিন্তু তিনি উপস্থিত ছিলেন না। ফলে আদালত মামলাটি খারিজ করে দেন।
Attachments area

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com