সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৪:০৭ অপরাহ্ন

কেএম নুরুল হুদা থলের বিড়ালকে বেশিদিন আটকে রাখতে পারলেন না:রুহুল কবির রিজভী

কেএম নুরুল হুদা থলের বিড়ালকে বেশিদিন আটকে রাখতে পারলেন না:রুহুল কবির রিজভী

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদার বক্তব্যের মাধ্যমে ৩০ ডিসেম্বরের নির্বাচনে ‘ভোট ডাকাতির’ অভিযোগ প্রমাণিত হয়েছে বলে দাবি করেছে বিএনপি।

শনিবার রাজধানীর নয়াপল্টনের দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ কথা বলেন।

তিনি বলেন, ‘প্রধান নির্বাচন কমিশনার বলেছেন ইভিএম চালু হলে ভোটের আগের রাতে ব্যালট বাক্স ভর্তির ঝুঁকি কমবে। এর কথা বলার মাধ্যমে প্যান্ডোরার বাক্স থেকে এখন আসল ঘটনাগুলো বের হতে শুরু করেছে।’

কেএম নুরুল হুদা থলের বিড়ালকে বেশিদিন আটকে রাখতে পারলেন না উল্লেখ করে তিনি আরও বলেন, আসলে সত্যকে ঢেকে রাখলেও তাতে লাভ হয় না। সত্য কুহেলিকার আচ্ছাদন ভেদ করে বের হবেই।

‘মাঝরাতের নির্বাচনের আসল সত্যটি এখন সিইসি মুখ ফসকেই বলে ফেলেছেন। জনগণের ভোটাধিকার কেড়ে নেয়া দস্যুতারই নামান্তর’, যোগ করেন তিনি।

উপজেলা নির্বাচনকে সামনে রেখে শুক্রবার নির্বাচন ভবনে নির্বাচনী কর্মকর্তাদের এক প্রশিক্ষণ কর্মশালায় সিইসি হুদা বলেন, কমিশন ইভিএম ব্যবহার নিয়ে পরিকল্পনা করছে, যাতে নির্বাচনের আগের রাতে ব্যালট বাক্স না ভরে।

গত ৩০ ডিসেম্বরের একাদশ জাতীয় সংসদ নির্বচনের পর থেকে বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্টের পক্ষ থেক বলা হচ্ছে, নির্বাচনের আগের রাতে ২৯ ডিসেম্বরেই ভোট ডাকাতি করে ব্যালট বাক্স ভরা হয়েছে।

এ প্রসঙ্গে বিএনপির সিনিয়র নেতা বলেন, বর্তমান সরকারকে অবৈধভাবে ক্ষমতায় আনার জন্য মাঝরাতের নির্বাচনের মাধ্যমে জনগণের ভোটাধিকার কেড়ে নিয়ে সেই দস্যুতারই আচরণ করেছেন সিইসি।

সিইসিকে উদ্দেশ্য করে রিজভী বলেন, মাঝরাতের নির্বাচনের হোতা আপনি। অবৈধ সরকারের ক্ষমতা চিরস্থায়ী করার নীতি বাস্তবায়ন করতেই আপনি মহাভোট কেলেঙ্কারির মাধ্যমে দেশের ভবিষ্যৎ রাজনীতিকে অন্ধকারাচ্ছন্ন করলেন। আপনার এ বক্তব্যটি গুরুত্বপূর্ণ দলিল হয়ে থাকল জাতির কাছে।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com