সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৭:৩৮ অপরাহ্ন

কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পে জার্মানি সাংবাদিক টিমকে পিটিয়ে আহত করেছে রোহিঙ্গারা।

কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পে জার্মানি সাংবাদিক টিমকে পিটিয়ে আহত করেছে রোহিঙ্গারা।

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে জার্মানি একটি সাংবাদিক টিমকে পিটিয়ে আহত করেছে রোহিঙ্গারা। এসময় বাংলাদেশী ১ জন সাংবাদিকসহ বেশ কয়েকজন পুলিশ সদস্যও আহত হয়েছে। ছেলে ধরা সন্দেহে তাদের পিটিয়েছে বলে হামলাকারীরা পুলিশকে জানিয়েছে। পৃথক ঘটনায় ছেলে ধরা সন্দেহে অপর ২ জন রোহিঙ্গাকেও গুরুতর আহত করেছে রোহিঙ্গারা।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আবুল খায়ের জানান, জার্মানির ৩জন সংবাদিকসহ মিডিয়া টিমটি একটি রোহিঙ্গা পরিবারের উপর ভিডিও চিত্র নির্মাণ করছিল। শুটিং শেষে ঐ পরিবারের শিশুদের জন্য কিছু জামা কাপড় কিনে দিতে বৃহস্পতিবার বিকেল ৩টার দিকে লম্বাশিয়া বাজারে গেলে এই ঘটনা ঘটে।

সাধারণ রোহিঙ্গারা অভিযোগ করেছেন, ক্যাম্পের পরিবেশকে অস্থিতিশীল করে তুলতে রোহিঙ্গাদের মধ্যে সংঘবদ্ধ একটি গ্রুপ নানা ধরণের অপপ্রচার ছড়াচ্ছে এবং নানা ঘটনা ঘটাচ্ছে।

এদিকে, রোহিঙ্গাদের মাঝে সাম্প্রতিক সময়ে ইয়াবা পাচারের ঘটনাও বৃদ্ধি পেয়েছে। বৃহস্পতিবার ভোররাতে সেন্টমার্টিন থেকে ১ লাখ ইয়াবাসহ মিয়ানমারের ১১জন রোহিঙ্গাকে আটক করেছে কোস্টগার্ডের সদস্যরা। বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের সাথে মিলে ইয়াবা পাচারের উদ্দেশ্যে তারা মিয়ানমার থেকে বাংলাদেশে অনুপ্রবেশ করেছে বলে কোস্ট গার্ডকে জানিয়েছে।

অনুপ্রবেশকারীরা সবাই মিয়ানমারের আকিয়াব জেলার মংডু থানার বুচিদংয়ের বাসিন্দা।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com