শনিবার, ০৬ মার্চ ২০২১, ০৭:০৯ পূর্বাহ্ন

একই পরিবারের একসঙ্গে ৫ জনের ইসলাম ধর্মগ্রহন

একই পরিবারের একসঙ্গে ৫ জনের ইসলাম ধর্মগ্রহন

এইচ.আর.হিরু.সাদুল্লাপুর প্রতিনিধিঃ একই পরিবারের একসঙ্গে ৫ জনের ইসলাম ধর্মগ্রহন অভাবের তারনায় ভিক্ষা করে জীবণ যাপন
শ্রীমতি নীলা রাণী.স্বামী-মৃত বিশ্বনাথ, ছবি রানী, মাধবী রানী, লেবো চন্দ্ররায় তাদের পিতা -মৃত বিশ্বনাথ। সকলে গাইবান্ধা জেলার সাদুল্লাপুর উপজেলার ধাপেরহাট ইউনিয়নের পালান পাড়া গ্রামের অধিবাসি। তারা ইতিপুর্বে রংপুর জেলার পীরগঞ্জ উপজেলার খেজমতপুর গ্রামে বসবাস করা কালিন ইসলাম ধর্মের প্রতি আসক্ত হয়ে হিন্দু( সনাতন) ধর্ম ত্যাগ করে রংপুরে কোর্টের মাধ্যমেই এফিডেভিটকরে ইসলাম ধর্ম গ্রহন করে।
এর পর থেকে তারা গাইবান্ধা জেলার সাদুল্লাপুর উপজেলার ধাপেরহাটের পালানপাড়া গ্রামে বসবাস করে আসছে। ধর্ম ত্যাগ করায় পরিবারের সহায় সম্পতি থেকে বিতারিত হয়ে অসহায় জীবণ যাপন করে চলছে। এমতবস্থায় ভিক্ষাবৃত্তি ছারা আর কোন পথ খুজে না পাওয়ায় বর্মানে এটাকেই জীবণ বাঁচানোর ও ছেলে-মেয়েদের শিক্ষার খরচ বহনের পথেও হিসাবে গ্রহন করেছেন। কিন্তুতা দিয়ে কোন রকমে দিন কাটছে। এভাবেই সাহায্যের হাত পেতে শুত্রুবার ১৫ ফেব্রুয়ারি উপস্থিত হন গাইবান্ধার নলডাঙ্গা রেলওয়ে ষ্টেশন জামে মসজিদের মুসল্লিদের নিকট। সেখানেই জানাযায় তাদের জীবণ ইতিহাস। হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহন করে কি নাম ধারন করেছেন জানতে চাইলে তাদের এফিডেভিটের কাগজ প্রদানকরে নাম জানান। নীলা রানী- সুলতানা রাজিয়া, ছবিরানী-‘ সনেয়া বেগম.মাধবী -ফাতেমা বেগম লেবো-চন্দ্র-সুলতান মিয়া নাম ধারন করেন।
এব্যাপারে সুলতানা রাজিয়া বলেন তার স্বামী বিশ্বনাথ মজনু নাম ধারনকরে মৃত্যু বরনকরেন।বর্তমানে পরিবারটি অত্যান্ত মানবেতর জীবন যাপন করে চলছে। তাই তারা দেশের বিত্তবান ব্যাক্তিদের নিকট সাহায্যের আবেদন করেছে। কোন সু-হৃদয়বান ব্যাক্তি সাহায্যে পাঠাইতে চাইলে এ প্রতিবেদকের সাথে যোগাযোগ 01713720465 করার জন্য বলা হলো।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com