মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ০৭:০৪ অপরাহ্ন

ভারতের জম্মু ও কাশ্মীরে জঙ্গি হামলার তীব্র নিন্দা জানিয়েছে বাংলাদেশ।

ভারতের জম্মু ও কাশ্মীরে জঙ্গি হামলার তীব্র নিন্দা জানিয়েছে বাংলাদেশ।

ভারতের জম্মু ও কাশ্মীরে দেশটির আধাসামরিক বাহিনীর ওপর রক্তক্ষয়ী জঙ্গি হামলার তীব্র নিন্দা জানিয়েছে বাংলাদেশ। বৃহস্পতিবার প্রদেশটির পুলওয়ামা জেলায় হওয়া ওই হামলায় দেশটির আধাসামরিক বাহিনীর ৪৬ সদস্য নিহত হন। নয়া দিল্লি-র বাংলাদেশ হাইকমিশন থেকে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার লেখা এই চিঠি পাঠানো হয়।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উদ্দেশ্যে পাঠানো ওই বার্তায় শেখ হাসিনা বলেন, জম্মু ও কাশ্মীরের পুলওয়ামা জেলার অবন্তীপুরায় জঙ্গি গোষ্ঠীর হামলার ঘটনায় তীব্র নিন্দা জানাচ্ছে বাংলাদেশ। পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এক টুইট বার্তায় এ খবর নিশ্চিত করেছেন। বর্তমানে তিনি ইন্টারন্যাশনাল টেলি-কমিউনিকেশন্স ইউনিট (আইটিইউ)র এক অনুষ্ঠানে সুইজারল্যান্ডের জেনেভাতে রয়েছেন।

চিঠিতে নিহতদের পরিবারের প্রতি গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, যে কোনো ধরনের সন্ত্রাসী জঙ্গি গোষ্ঠীর বিরুদ্ধে জিরো টলারেন্সে অবস্থান করছে বাংলাদেশ। এ ঘটনায় বাংলাদেশের জনগণ ভারতের জনগণ ও সরকারের পাশে রয়েছে।

ওদিকে বিরোধী বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এক বিবৃতিতে ওই ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে বলেছেন, উপমহাদেশের এই অঞ্চলটি অনেক দিন ধরেই অগ্নিগর্ভ। রক্ত ঝরছে সাধারণ মানুষসহ নিরাপত্তা বাহিনীর। সন্ত্রাসী কার্যকলাপ শান্তি ও সভ্যতার পরিপন্থী। এতে করে আঞ্চলিক স্থিতি সঙ্কটাপন্ন হয়ে পড়ে। পৃথিবীতে জটিল রাজনৈতিক সংকটবহুল স্থানে মানুষের বসবাস নিরাপদ নিশ্চিত হয়েছে শান্তিপূর্ণ আলোচনার মাধ্যমে বিবৃতিতে উল্লেখ করেন বিএনপির মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com