রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ০৪:২৭ পূর্বাহ্ন

ব্যতিক্রমী উদ্যোগে ভালোবাসা দিবস পালন

ব্যতিক্রমী উদ্যোগে ভালোবাসা দিবস পালন

গৌতম চন্দ্র বর্মন,ঠাকুরগাঁও প্রতিনিধি : বিশ্ব ভালোবাসা দিবস অন্য রকমভাবে পালন করল ‘ওয়ান ফোর এনাদার’ নামে ঠাকুরগাঁওয়ের একটি স্বেচ্ছাসেবী ছাত্র সংগঠন । তারা ভালোবাসা ভাগাভাগি করে নিল হাসপাতালের রোগীদের সঙ্গে।
বৃহস্পতিবার ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে সংগঠনটির নেতৃবৃন্দ  ব্যতিক্রমী অনুষ্ঠানের আয়োজন করে।
যেমন ভাবনা, তেমন কাজ। স্বেচ্ছাসেবী ছাত্র সংগঠন ‘ওয়ান ফোর এনাদার’ এর নেতৃৃবৃন্দরা ঠাকুরগাঁও সরকারি সদর হাসপাতালের রোগীদের মাঝে ৪শ আপেল, কমলা লেবু ও ফুল বিতরণ করার মধ্যে দিয়ে ভালোবাসা ভাগাভাগি করে নেন।
এসময় উপস্থিত  ছিলেন ঠাকুরগাঁওয়ের স্থানীয় সাপ্তাহিক উত্তর কথা পত্রিকার সম্পাদক অ্যাডভোকেট মোস্তাক আলম টুলু, জেলা ছাত্রলীগের সভাপতি মাহাবুব হোসেন রনি, সাংঠনিক সম্পাদক ওসমান গণি, উপ-দপ্তর সম্পাদক আবির হোসেন রকি,  স্বেচ্ছাসেবী ছাত্র সংগঠন ‘ওয়ান ফোর এনাদার’ এর কেন্দ্রীয় কমিটির সভাপতি তানভীর হাসান, সাধারণ সম্পাদক মোঃ রাতুল হাসান নিশু সহ সকল সদস্যবৃন্দ।
স্বেচ্ছাসেবী ছাত্র সংগঠন ‘ওয়ান ফোর এনাদার’ এর কেন্দ্রীয় কমিটির সভাপতি তানভীর হাসান বলেন, প্রতিবছর ভালোবাসা দিবসে সবাই নিজ নিজ পরিবারের সঙ্গে দিনটি উদ্‌যাপন করেন। তাঁরাও তেমনটাই করতেন। কিন্তু এবার তারা ব্যতিক্রম কিছু করার উদ্যোগ নেন। আর সে ভাবনা থেকেই হাসপাতালের রোগীদের মধ্যে ভালোবাসা ছড়িয়ে দেওয়ার উদ্যোগ নেন তাঁরা।
ইতিহাসবিদদের মতে, দুটি প্রাচীন রোমান প্রথা থেকে এ উৎসবের সূত্রপাত। এক খ্রিস্টান পাদ্রী ও চিকিৎসক ফাদার সেন্ট ভ্যালেনটাইনের নামানুসারে দিনটির নাম `ভ্যালেনটাইনস ডে` করা হয়। ২৭০ খ্রিস্টাব্দের ১৪ ফেব্রুয়ারি খ্রিস্টানবিরোধী রোমান সম্রাট গথিকাস আহত সেনাদের চিকিৎসার অপরাধে সেন্ট ভ্যালেনটাইনকে মৃত্যুদন্ড দেন। মৃত্যুর আগে ফাদার ভ্যালেনটাইন তার আদরের একমাত্র মেয়েকে একটি ছোট্ট চিঠি লেখেন, যেখানে তিনি নাম সই করেছিলেন `ফ্রম ইওর ভ্যালেনটাইন`। সেন্ট ভ্যালেনটাইনের মেয়ে এবং তার প্রেমিক মিলে পরের বছর থেকে বাবার মৃত্যুর দিনটিকে ভ্যালেনটাইনস ডে হিসেবে পালন করা শুরু করেন। যুদ্ধে আহত মানুষকে সেবার অপরাধে মৃত্যুদন্ডে দন্ডিত সেন্ট ভ্যালেনটাইনকে ভালোবেসে দিনটি বিশেষভাবে পালন করার রীতি ক্রমে সারা বিশ্বে ছড়িয়ে পড়ে।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com