শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ১০:৫৪ পূর্বাহ্ন

ওবায়দুল কাদেরকে বিশৃঙ্খল সড়কে মনোযোগ দেয়ার আহ্বান জানিয়েছেন: রিজভী।

ওবায়দুল কাদেরকে বিশৃঙ্খল সড়কে মনোযোগ দেয়ার আহ্বান জানিয়েছেন: রিজভী।

বিএনপি ও অন্যদের পরামর্শ না দিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে বিশৃঙ্খল সড়কে মনোযোগ দেয়ার আহ্বান জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

মঙ্গলবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

রিজভী বলেন, ‘আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দেশ থেকে সুশাসন বিতাড়িত করে রক্তঝরা শাসননীতির ওপর ভর করে এখন অন্যদের জন্য পরামর্শ কেন্দ্র খুলে বসেছেন। অন্যদের পরামর্শ থেকে বিরত থেকে সড়কের দিকে তাকান, গণপরিবহণের দিকে তাকান।

তিনি আরও বলেন, ‘গণপরিবহনের নৈরাজ্যের দায়, সড়কে হাজার হাজার মানুষের মৃত্যুর দায় আপনি (কাদের) এড়াতে পারবেন না। গতকালও (সোমবার) সড়কে ২০ জন মারা গেছেন।

সড়কে-মহাসড়কে মহাদুর্ভোগে মানুষের জীবন এখন ওষ্ঠাগত উল্লেখ করে বিএনপি নেতা বলেন, ‘মৃত্যুশোকে স্বজনরা আহাজারি করছেন। হাজার হাজার মানুষ পঙ্গুত্ব বরণ করে অনিশ্চিত জীবন নিয়ে হতাশা ও চরম দুঃখ-কষ্টের মধ্যে জীবন অতিবাহিত করছেন।

রিজভী বলেন, গণপরিবহন ও যোগাযোগ ব্যবস্থায় অব্যবস্থাপনার কারণে প্রতিদিনই সড়কে ঝরছে তাজা প্রাণ। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ দলটির নেতাদের বক্তব্যে অন্যদের প্রতি পরামর্শের ফুলঝুরি থাকলেও নিজেদের ব্যর্থতার কথা বেমালুম ভুলে যাচ্ছেন।

বিএনপির এ সিনিয়র নেতা অভিযোগ করেন, সারাদেশে বিএনপি নেতা-কর্মী ও সমর্থকদের বিরুদ্ধে যেসব গায়েবি মামলা দায়ের করা হয়েছিল সেসব মামলায় চার্জশিট দেয়ার নাম করে ব্যাপক বাণিজ্য চলছে।

তিনি আরও বলেন, ‘মিডনাইট ভোটের প্রধানমন্ত্রী শেখ হাসিনা কয়েকদিন আগে পুলিশদের বলেছেন দ্রুত মামলার কাজ নিষ্পত্তি করতে। প্রধানমন্ত্রীর নির্দেশ পেয়ে আইন-শৃঙ্খলা বাহিনী আগের চেয়ে বেপরোয়া হয়ে গেছে।

সারাদেশে থানায় থানায় পুলিশি নিপীড়ন আরও বৃদ্ধি পেয়েছে। বিএনপির নেতা-কর্মী ও সমর্থকদের জিম্মি করে মোটা অংকের টাকা আদায় করছে, যোগ করেন তিনি।(ইউএনবি)

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com