শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ১১:৫৬ অপরাহ্ন

একাদশ জাতীয় সংসদের জন্য আরো ৫টি সংসদীয় স্থায়ী কমিটি গঠন

একাদশ জাতীয় সংসদের জন্য আরো ৫টি সংসদীয় স্থায়ী কমিটি গঠন

একাদশ জাতীয় সংসদের জন্য আরো ৫টি সংসদীয় স্থায়ী কমিটি আজ সংসদে গঠন করা হয়েছে।
চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী লিটন সংসদ কার্যপ্রণালী বিধির সংশ্লিষ্ট বিধি অনুয়ায়ী সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুমতিক্রমে এ কমিটিগুলোর প্রস্তাব করলে কন্ঠভোটে অনুমোদিত হয়। বিগত ৬ কার্যদিবসে সংসদে ৩৭টি সংসদীয় স্থায়ী কমিটি গঠন করা হয়। আজ গঠিত ৫টি কমিটি নিয়ে ৭ কার্যদিবসে সংসদে ৪২টি সংসদীয় স্থায়ী কমিটি গঠিত হলো।
গঠিত কমিটিগুলো হচ্ছে, সরকারি প্রতিশ্রুতি সম্পর্কিত স্থায়ী কমিটি, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থ্য়াী কমিটি, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি, ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থ্য়াী কমিটি এবং ধর্ম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থ্য়াী কমিটি।
অধ্যাপক আলী আশরাফকে সভাপতি করে সরকারি প্রতিশ্রুতি সম্পর্কিত স্থায়ী কমিটির অন্য সদস্যরা হলেন, আলহাজ দবিরুল ইসলাম, মুজিবুল হক, মইন উদ্দীন খান বাদল, আবদুল মান্নান ও ফখরুল ইমাম।
বেগম সিমিন হোসেন রিমিকে সভাপতি করে গঠিত সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির অন্য সদস্যরা হলেন, ভারপ্রাপ্ত মন্ত্রী বা প্রতিমন্ত্রী, মমতাজ বেগম, আসাদুজ্জামান নূর, কাজী কেরামত আলী, বেগম সাগুফতা ইয়াসমিন ও অসীম কুমার উকিল।
আ ফ ম রহুল হককে সভাপতি করে গঠিত বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির অন্য সদস্যরা হলেন, ইকবালুর রহিম, হাবিবে মিল্লাত, শফিকুল আজম খান, নিজাম উদ্দিন হাজারী, মোজাফফর হোসেন ও আখতারুজ্জামান।
এ কে এম রহমতুল্লাহকে সভাপতি করে গঠিত ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির অন্য সদস্যরা হলেন, ভারপ্রাপ্ত মন্ত্রী বা প্রতিমন্ত্রী, রেদোয়ান আহমেদ তৌফিক, ফাহমি গোলন্দাজ বাবেল, আহমেদ ফিরোজ কবীর ও নুরুল আমিন।
হাফেজ নূরুল আমিন মাদানীকে সভাপতি করে গঠিত ধর্ম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির অন্য সদস্যরা হলেন, সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারি, শওকত হাছানুর রহমান রিমন, মনোরঞ্জনশীল গোপাল, মাহমুদ উস সামাদ চৌধুরী, ইলিয়াস উদ্দিন মোল্লা ও এইচ এম ইব্রাহিম। (বাসস)

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com