সোমবার, ০১ মার্চ ২০২১, ০৪:১৫ অপরাহ্ন

একাদশ জাতীয় সংসদের জন্য আরো ৪টি সংসদীয় স্থায়ী কমিটি সংসদে গঠন

একাদশ জাতীয় সংসদের জন্য আরো ৪টি সংসদীয় স্থায়ী কমিটি সংসদে গঠন

একাদশ জাতীয় সংসদের জন্য আরো ৪টি সংসদীয় স্থায়ী কমিটি আজ সংসদে গঠন করা হয়েছে।
চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী লিটন সংসদ কার্যপ্রণালী বিধির সংশ্লিষ্ট বিধি অনুয়ায়ী সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুমতিক্রমে এ কমিটিগুলোর প্রস্তাব করলে কন্ঠভোটে অনুমোদিত হয়। বিগত ৫ কার্যদিবসে সংসদে ৩৩টি সংসদীয় স্থায়ী কমিটি গঠন করা হয়। আজ গঠিত ৪টি কমিটি নিয়ে ৬ কার্যদিবসে সংসদে ৩৭টি সংসদীয় স্থায়ী কমিটি গঠিত হলো।
গঠিত কমিটিগুলো হচ্ছে, জন প্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থ্য়াী কমিটি, বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থ্য়াী কমিটি, বেসরকারি সদস্যদের বিল ও বেসরকারি সদস্যদের সিদ্ধান্ত প্রস্তাব সংক্রান্ত স্থায়ী কমিটি এবং মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থ্য়াী কমিটি।
এইচ এন আশিকুর রহমানকে সভাপতি করে গঠিত জন প্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির অন্য সদস্যরা হলেন, ভারপ্রাপ্ত মন্ত্রী বা প্রতিমন্ত্রী, আবুল হাসান মাহমুদ আলী, আ স ম ফিরোজ, হাফিজ আহমেদ মজুমদার, র. আ. ম উবায়দুল মুক্তাদির চৌধুরী, দীপাংকর তালুকদার ও পনির উদ্দিন আহমেদ।
মির্জা আজমকে সভাপতি করে গঠিত বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির অন্য সদস্যরা হলেন, ভারপ্রাপ্ত মন্ত্রী বা প্রতিমন্ত্রী, ইসরাফিল আলম, মোয়াজ্জেম হোসেন রতন, রঞ্জিত কুমার রায়, নজরুল ইসলাম চৌধুরী, বেগম শাহিনা আক্তার ও আব্দুল মমিন মন্ডল।
শেখ ফজলে নূর তাপসকে সভাপতি করে গঠিত বেসরকারি সদস্যদের বিল এবং বেসরকারি সদস্যদের সিদ্ধান্ত প্রস্তাব সংক্রান্ত স্থায়ী কমিটির অন্য সদস্যরা হলেন, শাহানা খাতুন, মোস্তাফিজুর রহমান, মোসলেম উদ্দিন, কামরুল ইসলাম, আব্দুল মতিন খসরু, সেলিম আলতাফ জর্জ ও শফিউল ইসলাম জিন্নাহ।
ধীরেন্দ্র দেবনাথ শম্ভুকে সভাপতি করে গঠিত মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির অন্য সদস্যরা হলেন, ভারপ্রাপ্ত মন্ত্রী বা প্রতিমন্ত্রী, শহিদুল ইসলাম, বিএম কবিরুল হক, শহিদুল ইসলাম বকুল, মাহবুব-উল-আলম হানিফ, ছোট মনির ও মোজাফফর হোসেন।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com