রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ০৩:৩৭ পূর্বাহ্ন

সরকার শিক্ষার মান বৃদ্ধিকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছে : ডা. দীপু মনি

সরকার শিক্ষার মান বৃদ্ধিকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছে : ডা. দীপু মনি

সরকার শিক্ষার মান বৃদ্ধিকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছে দাবি করে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, শিক্ষার মানকে আরও গুণগত করার জন্য যা যা করা দরকার আমরা সেই ব্যবস্থাই করবো। শিক্ষা ব্যবস্থাকে আরও উন্নত করার জন্য যা যা করা দরকার তাই করব।

রবিবার জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমিতে (নায়েম) বাংলাদেশ এডুকেশন রিপোর্টার্স ফোরাম (বিইআরএফ) আয়োজিত অভিষেক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে দীপু মনি বলেন, ‘গত ১০ বছরে শিক্ষার যে উন্নয়ন হয়েছে তার ধারাবাহিকতা ধরে রাখবো এবং আগামী পাঁচ বছরে অনেক দূরে নিয়ে যাওয়ার চেষ্টা করব।’

শিক্ষার গুণগত মান বৃদ্ধি প্রসঙ্গে শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষার গুণগত মান বৃদ্ধির জন্য ট্রেনিং ব্যবস্থা, শিক্ষক নিয়োগ এবং শিক্ষার্থীদেরকে অন্যান্য দেশের সাথে তাল মিলিয়ে এগিয়ে নেয়া হবে।

শিক্ষার্থীদের শিক্ষা নিশ্চিত করাই শিক্ষা মন্ত্রণালয়ের অন্যতম কাজ উল্লেখ করে দীপু মনি বলেন, শিক্ষা ব্যবস্থায় কোনো ধরনের দুর্নীতির প্রশ্রয় দেয়া হবে না এবং দুর্নীতিমুক্ত করতে যা যা দরকার সকল বিভাগকে সতর্ক করা হয়েছে।

তিনি আরও বলেন, ‘শিক্ষার উদ্দেশ্য হচ্ছে ভবিষ্যৎ প্রজন্মকে সুনাগরিক হিসেবে গড়ে তোলা এবং সুনাগরিক হিসেবে ভবিষ্যৎ প্রজন্মকে গড়ে তোলার জন্য যা যা করা দরকার, সে অনুযায়ী আমরা নতুন নতুন পরিকল্পনা হাতে নিবো।’

অভিষেক অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক।

অনুষ্ঠানে শিক্ষা সাংবাদিকতায় অনন্য অবদানের জন্য মাছরাঙা টিভির প্রধান বার্তা সম্পাদক রাশেদ আহমেদ, প্রথম আলোর বার্তা সম্পাদক শরীফুজ্জামান পিন্টু, এটিএন বাংলার বার্তা সম্পাদক মানস ঘোস, আনন্দ আলোর সম্পাদক রেজানুর রহমান ও এনটিভির বিশেষ প্রতিনিধি ফয়জুল্লাহ মাহমুদকে সম্মাননা দেয়া হয়েছে।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com