শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ০১:১৩ পূর্বাহ্ন

জুলাই মাসে ঘোড়াশাল-পলাশ ইউরিয়া সার কারখানা নির্মাণের মূল কাজ শুরু হবে:শিল্পমন্ত্রী

জুলাই মাসে ঘোড়াশাল-পলাশ ইউরিয়া সার কারখানা নির্মাণের মূল কাজ শুরু হবে:শিল্পমন্ত্রী

জুলাই মাসে দেশের সর্ববৃহৎ ঘোড়াশাল-পলাশ ইউরিয়া সার কারখানা নির্মাণের মূল কাজ শুরু হবে। এ লক্ষ্যে প্রয়োজনীয় প্রস্তুতিমূলক কাজ দ্রুত এগিয়ে চলছে।
শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন নরসিংদী জেলার পলাশে অবস্থিত ‘ঘোড়াশাল-পলাশ ইউরিয়া ফার্টিলাইজার প্রকল্প’ এলাকা পরিদর্শনের পর সাংবাদিকদের ব্রিফিংকালে এ তথ্য জানান। শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার এ সময় উপস্থিত ছিলেন।
তিনি বলেন, অত্যাধুনিক প্রযুক্তির এ সার কারখানায় উৎপাদিত কার্বন-ডাই-অক্সাইড পুনরায় সার উৎপাদনের কাজে ব্যবহার করা যাবে। এর ফলে সারের উৎপাদন বৃদ্ধি পাবে এবং অভ্যন্তরীণ উৎস থেকে সারের যোগান বাড়নো সম্ভব হবে।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে শিল্পমন্ত্রী বলেন, বর্তমান সরকারের নির্বাচনী অঙ্গীকারগুলো নির্ধারিত সময়ের মধ্যেই পূরণ করা হবে। নতুন এ সার কারখানা নির্মাণও সরকারের নির্বাচনী অঙ্গীকার পূরণের অংশ। জ্বালানি সাশ্রয়ী ও পরিবেশবান্ধব এ কারখানার মাধ্যমে দেশের খাদ্য নিরাপত্তা জোরদার হবে।
এটি নির্মাণের কারণে বর্তমানে কর্মরত কোনো শ্রমিক বা কর্মচারী কর্মহীন কিংবা বাস্তুহীন বলে না বলে তিনি উল্লেখ করেন।
পরে শিল্পমন্ত্রী ও প্রতিমন্ত্রী ঘোড়াশাল সার কারখানার অফিসার্স ক্লাবে এক মতবিনিময় সভায় মিলিত হন। এ সময় শিল্পমন্ত্রী গুণগতমান বজায় রেখে নির্ধারিত সময়ে এ প্রকল্পের কাজ সমাপ্ত করতে কারখানার কর্মকর্তা, কর্মচারী, শ্রমিকসহ সংশ্লিষ্ট সকলের প্রতি আহবান জানান।
ঘোড়াশাল-পলাশ ইউরিয়া ফার্টিলাইজার প্রকল্পের পরিচালক রাজিউর রহমান মল্লিকের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে স্থানীয় সংসদ সদস্য ডা. আনোয়ারুল আশরাফ খান দিলীপ ও জহিরুল হক ভূঞা মোহন, বিসিআইসি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান আমিনুল আহসান প্রমুখ বক্তব্য রাখেন।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com