বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ০২:২২ পূর্বাহ্ন

লক্ষ্মীপুরে হত্যা মামলার ৪ আসামির যাবজ্জীবন কারাদন্ড

লক্ষ্মীপুরে হত্যা মামলার ৪ আসামির যাবজ্জীবন কারাদন্ড

অ আ আবীর আকাশ,লক্ষ্মীপুর:
লক্ষ্মীপুরে প্রাইভেটকার চালক নাজমুল আহসান হত্যা মামলায় চারজনকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। বুধবার দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ শাহে নূর এ রায় ঘোষণা করেন।
দন্ড প্রাপ্তরা হলেন- লক্ষ্মীপুর সদর উপজেলার দত্তপাড়া গ্রামের জিল্লুর রহিমের ছেলে কামরুল হাসান রাব্বি (২১), শ্রীরামপুর গ্রামের মো. মোস্তফার ছেলে মো. রুবেল (২১), আবদুল ওয়াদুদের ছেলে মো. মানিক (২৩) এবং বড়ালিয়া গ্রামের আবদুল হাই এর ছেলে মো. রিয়াজ (২৫)। রায়ের সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন না।
মামলার এজাহার সূত্রে জানা গেছে, ২০১৩ সালের ১২ জুন ঢাকার উত্তরা থেকে ভুয়া পরিচয় দিয়ে একটি রেন্ট-এ কারের প্রাইভেট কার ভাড়া নেয় আসামিরা। ওইদিন রাতে লক্ষ্মীপুর সদর উপজেলার দত্তপাড়া ইউনিয়নের তোতারখিল এলাকায় আসার পর ওই গাড়ির চালক নাজমূল আহসানকে কুপিয়ে হত্যা করা হয়।
পরে তারা গাড়িটি নিয়ে পালিয়ে যায়। নাজমুল চাপাইনবাবগঞ্জ পৌরসভার হুজাপুর গ্রামের আনোয়ার হোসেন মালুর ছেলে। এ ঘটনায় ২০১৩ সালের ২২ জুন গাড়ির মালিক শাহীন তারেক বাদী হয়ে লক্ষ্মীপুর সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। শাহীন ঢাকা দক্ষিণখান এলাকার সিরাজ উদ্দিন আহমেদের ছেলে।
পরে চাঁদপুর থেকে ওই গাড়িটি উদ্ধার করে পুলিশ। এর সূত্র ধরে কামরুল ও রুবেলকে গ্রেফতারের পর তারা হত্যার দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দেন। পরবর্তীতে তারা জামিনে বের হন। ২০১৪ সালের ২০ অক্টোবর চার জনকে আসামি করে আদালতে চার্জশিট দাখিল করে পুলিশ। পরে ১০ জনের স্বাক্ষ্য গ্রহণ শেষে আসামিদের যাবজ্জীবন কারাদন্ডের রায় দেন আদালত।
লক্ষ্মীপুর জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) মোহাম্মদ জসিম উদ্দিন বলেন, চালক নাজমুল হত্যা মামলায় চারজনকে যাবজ্জীবন কারাদন্ড ও ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। অনাদায়ে তিন মাসের কারাদন্ডের আদেশ দেওয়া হয়েছে। এছাড়া ৪২০ ধারায় আসামিদের আরও ৫ বছর বিনাশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত। আসামিরা সবাই পলাতক রয়েছে বলেও জানান পিপি জসিম উদ্দিন।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com