বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ১০:৫৪ অপরাহ্ন

জার্মানি বার্লিন ভিত্তিক এয়ারলাইন দেউলিয়া ঘোষণা করতে আদালতে আবেদন

জার্মানি বার্লিন ভিত্তিক এয়ারলাইন দেউলিয়া ঘোষণা করতে আদালতে আবেদন

জার্মানি বার্লিন ভিত্তিক এয়ারলাইন দেউলিয়া ঘোষণা করতে আদালতে আবেদন করেছে। একইসঙ্গে তারা তাদের সকল ফ্লাইট বাতিল ঘোষণা করেছে। কোম্পানির পক্ষ থেকে মঙ্গলবার একথা বলা হয়েছে।
খবর বার্তা সংস্থা এএফপি’র।
জার্মানিয়া মূলত ভূমধ্যসাগরীয় অঞ্চল, উত্তর আফ্রিকা ও মধ্যপ্রাচ্যের অবকাশযাপন কেন্দ্রগুলোতে সানবাথে আগ্রহী জার্মানদের প্যাকেজ ভ্রমণের ব্যবস্থা করত। তারা ৩৭টি বিমান দিয়ে এই সেবা দিয়ে আসছিল। বছরে জার্মানিয়া ৪০ লাখ যাত্রীকে সেবা দিয়ে আসছিল।
কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক কার্সটেন বাল্কে এক বিবৃতিতে বলেন, ‘দুর্ভাগ্যজনকভাবে, স্বল্প সময়ে আমরা প্রয়োজনীয় তারল্য সংকট দূর করতে ব্যর্থ হয়েছি। এরফলে দেউলিয়া ঘোষণার আবেদন করা ছাড়া আমাদের আর কোন উপায় ছিল না।’
বাল্কে বলেন, ‘আমরা বিশেষভাবে এজন্য দুঃখ প্রকাশ করছি যে এই পদক্ষেপের কারণে আমাদের কর্মীরা চাকরী হারাবেন।’ তারা তাদের সর্বোচ্চটা দিয়ে আমাদের কোম্পানির জন্য কাজ করেছেন। তারা তাদের যোগ্যতার প্রমাণ রেখেছেন। তারা এই দুরবস্থা কাটিয়ে কোম্পানিকে টিকিয়ে রাখতে আপ্রাণ চেষ্টা করেছেন।
বাল্কে আরো বলেন, ‘আমি ব্যক্তিগতভাবে আপনাদের সবাইকে ধন্যবাদ জানাচ্ছি। পরিকল্পনা অনুযায়ী জার্মানিয়ার ফ্লাইটে চড়তে না পারায় আমি প্রত্যেক যাত্রীর কাছে আন্তারিকভাবে ক্ষমা চাচ্ছি।’
কোম্পানির পক্ষ থেকে বলা হয়েছে, সোমবার রাতে তারা বার্লিন আদালতে দেউলিয়া ঘোষণার আবেদন জানিয়েছে।
গতরাত থেকেই কোম্পানির সকল ফ্লাইট স্থগিত করা হয়েছে। জানুয়ারি মাস থেকেই এই কোম্পানির অর্থনৈতিক সংকটের খবর প্রকাশিত হতে থাকে।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com