সোমবার, ০৮ মার্চ ২০২১, ০৭:০৭ অপরাহ্ন

অ্যাঞ্জেলিনা জোলি কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন

অ্যাঞ্জেলিনা জোলি কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন

জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থা (ইউএনএইচসিআর) এর বিশেষ দূত এবং হলিউডের জনপ্রিয় অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করছেন। চারদিনের সফরে তিনি বাংলাদেশে গেছেন। তিনি কক্সবাজারে থাকবেন তিন দিন। অস্কার বিজয়ী এই হলিউড অভিনেত্রী রপ্রথম দিনের সফর সম্পর্কে জানাচ্ছেন আমাদের সংবাদদাতা মোয়াজ্জেম হোসাইন সাকিল।

রোহিঙ্গা শরণার্থীদের দেখতে সোমবার সকাল সাড়ে ১০টায় তিনি কক্সবাজার বিমান বন্দরে পৌঁছান। বিমান বন্দর থেকে যান টেকনাফের চাকমারকুল রোহিঙ্গা ক্যাম্পে।
সেখানে বেশকিছু রোহিঙ্গা নারীর সঙ্গে কথা বলেছেন; যারা কিনা মিয়ানমারে গণধর্ষণ ও বর্বর নির্যাতনের শিকার হয়েছিল। তাদের মুখে লোমহর্ষক সব বর্ণনা শুনে আবেগাপ্লুত হয়ে পড়েন অ্যাঞ্জেলিনা জোলি। এসময় ধর্ষণের শিকার নারীদের বুকে জড়িয়ে ধরেন এবং ধৈর্য্য ধরার পরামর্শ দেন তিনি।

এরপর টেকনাফের নয়াপাড়া এবং লেদা ক্যাম্পে যান অ্যাঞ্জেলিনা জোলি। সেখানেও নির্যাতিত রোহিঙ্গাদের সাথে কথা বলেন। কিছুক্ষণ সময় কাটান রোহিঙ্গা শিশুদের সাথে। ক্যাম্পে কর্মরত মানবিকতা কর্মীদের সাথেও শুভেচ্ছা বিনিময় করেন।

কক্সবাজারে ৩দিনের সফরে মঙ্গলবার সাংবাদিকদের সাথেও কথা বলতে পারেন অ্যাঞ্জেলিনা জুলি। বাংলাদেশে অ্যাঞ্জেলিনা জোলির ৪ দিনের সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করার কথা রয়েছে।

কক্সবাজারে আশ্রয় নেয়া ১০ লক্ষাধিক রোহিঙ্গাকে মানবিক সহায়তা প্রদানের লক্ষ্যে ২০১৯ সালের জন্য যৌথ সাড়াদান পরিকল্পনা বা জেআরপি ঘোষণার প্রারম্ভে অ্যাঞ্জেলিনা জোলি’র এই সফর। অস্কার বিজয়ী এই হলিউড অভিনেত্রী ২০১২ সালে থেকে ইউএনএইচসিআরের বিশেষ দূত হিসেবে কাজ করছেন।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com