সোমবার, ০৮ মার্চ ২০২১, ০৭:২৬ অপরাহ্ন

বিজিবির অভিযানে প্রায় সাড়ে ৫০ কোটি টাকার চোরাচালান পণ্য ও মাদকদ্রব্য আটক

বিজিবির অভিযানে প্রায় সাড়ে ৫০ কোটি টাকার চোরাচালান পণ্য ও মাদকদ্রব্য আটক

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)’র সদস্যরা জানুয়ারি মাসে সীমান্ত এলাকাসহ দেশের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৫০ কোটি ৪১ লাখ ৭৬ হাজার টাকা মূল্যের চোরাচালান পণ্য ও মাদক দ্রব্য আটক করেছে।
বিজিবি’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এ কথা জানানো হয়।
উদ্ধারকৃত মাদক দ্রব্যের মধ্যে ৫ লাখ ২৬ হাজার ৯৪২ পিস ইয়াবা ট্যাবলেট, ৩৪ হাজার ৩৮৬ বোতল ফেনসিডিল, ৮ হাজার ৫০২ বোতল বিদেশী মদ, ৫৭৪ লিটার বাংলা মদ, ১ হাজার ৩৬৪ ক্যান বিয়ার, ৯২৩ কেজি গাঁজা, এবং ১ লাখ ৫৮ হাজার ৩৭০টি এ্যানেগ্রা অথবা সেনেগ্রা ট্যাবলেট রয়েছে।
এছাড়া চোরাচালান পণ্যের মধ্যে রয়েছে ৩ কেজি ৩৪ গ্রাম স্বর্ণ, ২ হাজার ৭০২টি শাড়ি, ৭৮৪টি থ্রীপিস অথবা শার্টপিস, ৮১৪টি তৈরী পোশাক, ৩২৬ মিটার থান কাপড়, ২টি কষ্টি পাথরের মূর্তি, ৪০ হাজার ৯০৫ ঘনফুট কাঠ, ১০ হাজার ২৬ কেজি চা পাতা, ৪টি ট্রাক, ৭টি পিকআপ, ১২টি সিএনজি চালিত অটোরিক্সা এবং ৪৪টি মোটর সাইকেল।
এ সময় বিজিবি’র সদস্যরা ১০টি পিস্তল, ১০টি ওয়ান শুটার গান, ১টি ওয়ান শুটার পিস্তল, ১টি দেশীয় বন্দুক, ৬২ রাউন্ড গুলি, ১২টি ম্যাগাজিন এবং ১ কেজি ৭৫০ গ্রাম গান পাউডার উদ্ধার করে।
জানুয়ারিতে মাদক পাচারসহ অন্যান্য চোরাচালানের সঙ্গে জড়িত থাকার অভিযোগে ১৭৫ জন এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রমের অভিযোগে ১৪৫ জন বাংলাদেশী নাগরিককে আটক করে থানায় সোপর্দ করা হয়েছে।বাসস

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com