শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ০১:২৯ অপরাহ্ন

জামালপুর সরিষাবাড়ীতে ক্যাবল নেটওয়ার্ক বন্ধ

জামালপুর সরিষাবাড়ীতে ক্যাবল নেটওয়ার্ক বন্ধ

জামালপুর প্রতিনিধিঃ জামালপুর সরিষাবাড়ী উপজেলার পৌর মেয়র রুকনুজ্জামান রোকন  পূর্বঘোষণা ছাড়াই ক্যাবল- টিভি নেটওয়ার্ক বিচ্ছিন্ন করে দিয়েছেন। উপজেলার সমস্ত ক্যাবল গ্রাহকদের কাছ থেকে জনপ্রতি শতকরা ১০ টাকা করে আদায়ের দাবিতে রবিবার দুপুরে তিনি পৌরসভার শিমলা বাসস্ট্যান্ড ক্যাবল নেটওয়ার্কের কন্ট্রোলরুম তালা মেরে দেন বলে ক্যাবল মালিকরা অভিযোগ করেন। এ সময় কোনো জব্দ তালিকা বা উপস্থিতির স্বাক্ষ্যগ্রহণ না করেই কার্যালয় থেকে মনিটরসহ সব ধরণের যন্ত্রপাতি নিয়ে যায় । এতে পৌরসভাসহ উপজেলার ৮টি ইউনিয়নে প্রায় পাঁচ হাজার  গ্রাহক ক্যাবল নেটওয়ার্ক টিভি সেবা বিছিন্ন হয়ে পড়েছেন।
বাংলাদেশ ক্যাবল নেটওয়ার্ক মালিক এসোসিয়েশনের জামালপুর জেলার সমন্বয়ক আব্দুল হক তরফদার অভিযোগ করেন, ‘সরিষাবাড়ী পৌরসভার মেয়র রুকনুজ্জামান রোকন উপজেলার সব ক্যাবল গ্রাহকদের কাছ থেকে জনপ্রতি শতকরা ১০ টাকা করে দাবি করেছেন। অথচ ক্যাবল মালিকরা সকলেই বিটিভি লাইসেন্স, পৌরসভার ট্রেড লাইসেন্সসহ নিয়মিত পৌর ট্যাক্স ও ভ্যাট পরিশোধ করেই ব্যবসা পরিচালনা করে আসছে। কোনো প্রকার নিয়ম না থাকলেও পূর্বঘোষণা ছাড়াই অতিরিক্ত টাকা দাবি করে পৌর মেয়র রবিবার দুপুর দেড়টার দিকে শিমলা বাসস্ট্যান্ড শাহারিয়া মার্কেটের কন্ট্রোলরুমে এসে তালা ঝুলিয়ে দেন।’
এছাড়া কোনো জব্দতালিকা না করে ও স্থানীয়দের স্বাক্ষ্যগ্রহণ না করেই কন্ট্রোলরুমের মনিটরসহ সব ধরণের মালামাল মেয়র তাঁর কার্যালয়ে নিয়ে যান বলে কন্ট্রোলরুমের কর্মচারী একরামুল আজাদ শ্রাবণ অভিযোগ করেন।
ভাটারা ইউনিয়নের ক্যাবল মালিক কাঞ্চন মিয়া জানান, ‘উপজেলার ১০ জন ক্যাবল মালিক রয়েছেন। মেয়র পৌরসভার মধ্যে গ্রাহকদের কাছ থেকে টাকা দাবি করেছেন, কিন্তু কন্ট্রোলরুম বন্ধ করে দেওয়ায় সংযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে পুরো উপজেলার।’
জানা গেছে, সারা উপজেলার প্রায় পাঁচ হাজার বৈধ ক্যাবল গ্রাহক রয়েছেন। তাঁরা সেবা বঞ্চিত হয়ে পড়ায় এলাকায় চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। মালিকরা জানিয়েছেন, এটা উর্দ্ধতন মহলকে জানানো হয়েছে, কন্ট্রোলরুম চালু করে না দিলে কর্মসূচি দেওয়া হবে।
এ ব্যাপারে মেয়র রুকুনুজ্জামান রোকনের বক্তব্য জানার জন্য তাঁর মুঠোফোনে (নম্বর ০১৭৯৪-২৮২৩০২) চেষ্টা করা হলেও তিনি রিসিভ করেননি।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com