সোমবার, ২২ ফেব্রুয়ারী ২০২১, ১০:১৯ অপরাহ্ন

নরেন্দ্র মোদী দুর্নীতির ঠাকুরদাদা বলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

নরেন্দ্র মোদী দুর্নীতির ঠাকুরদাদা বলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ‘দুর্নীতির ঠাকুরদাদা’ বলে মন্তব্য করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।মোদী জমানায় দেশে দাঙ্গা, নোটবন্দি, জিএসটি, গোরক্ষার নামে খুন, তদন্তের নামে বিভিন্ন সংস্থা দিয়ে বিভিন্ন রাজনৈতিক দলকে হেনস্থার মতো একের পর এক দুর্নীতি হয়েছে বলে বারবারই সরব মমতা। শনিবার ঠাকুরনগর এবং দুর্গাপুরের জোড়া সভায় সিন্ডিকেট থেকে সিবিআই— বিভিন্ন প্রসঙ্গে তাঁকে প্রধানমন্ত্রী আক্রমণ করার পরেই পাল্টা আক্রমণ শাণিয়েছেন মমতা। সরাসরি মোদীর নাম করে তাঁর মন্তব্য, ‘‘উনিই তো দুর্নীতির ঠাকুরদাদা! চোরের মায়ের বড় গলা! উনিই তো সিন্ডিকেটের সবচেয়ে বড় নেতা।’’ মমতার মুখে প্রধানমন্ত্রী মোদীর নাম উল্লেখ করে এই ধরনের তীব্র আক্রমণ নজিরবিহীন বলে রাজনৈতিক মহলের একাংশের অভিমত।

এ রাজ্যে গরিব মানুষকে বঞ্চিত করে বেসরকারি অর্থলগ্নি সংস্থা, সারদা-কাণ্ড বা ছবি বিক্রির টাকা ‘এক দরজায়’ যাচ্ছে বলে অভিযোগ করেছেন মোদী। সিন্ডিকেটের স্বার্থ ছাড়া এ রাজ্যে কোনও কাজ হয় না বলে মোদীর অভিযোগের জবাবে মমতা বলেন, ‘‘নোটবন্দির নামে দেশকে তছনছ করেছে এরা। রাফাল, জিএসটি, ৫৯ মিনিটে ক্ষুদ্র শিল্পে ঋণ দেওয়ার নামে কোটি কোটি টাকা লুঠ করেছে এরা। ওদের জন্যই হাজার হাজার কোটি টাকা লুঠ করে বিদেশে পালিয়ে গিয়েছে। শিশুপাচার, গ্যাস দেওয়ার নামে কোটি কোটি টাকার দুর্নীতি করেছে ওরাই।

মোদীকে মমতার পাল্টা হুঁশিয়ারি, ‘‘কীসের নারদ-সারদা কাণ্ড? কিছু নেই সারদা-কাণ্ডে। কিছু প্রমাণ হবে না। কেন ১৯৮০ সাল থেকে ২০০০ সাল পর্যন্ত সারদার তদন্ত হয়নি? আর দাঙ্গার সিন্ডিকেট, গণপিটুনির সিন্ডিকেট, গো-রক্ষার নামে সিন্ডিকেট, সব সংস্থাকে নিয়ে সিন্ডিকেট কবে ভাঙবে? উনিই তো সিন্ডিকেটের মাথার মাথা।

কোনও দোষ না করে থাকলে সিবিআইকে মমতা কেন ভয় পাচ্ছেন বলে এ দিন সরাসরি প্রশ্ন ছুড়েছেন মোদী। গুজরাতের মুখ্যমন্ত্রী থাকাকালীন সিবিআই তাঁকে জেরা করেছে বলে জানান মোদী। মমতার জবাব, ‘‘আপনি গুজরাতে দাঙ্গা করে লোক মেরেছিলেন। আপনি দোষী ছিলেন। তাই সিবিআই জেরা করেছিল আপনাকে। তার জন্য কি সবাইকে ধরতে হবে? প্রতিহিংসায় একটা মাত্রা থাকা দরকার।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com