শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ০১:১৩ পূর্বাহ্ন

২০১৯ সালের জন্য ঘোষিত বিসিবির চুক্তিভুক্ত ১৭ ক্রিকেটার

২০১৯ সালের জন্য ঘোষিত বিসিবির চুক্তিভুক্ত ১৭ ক্রিকেটার

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কেন্দ্রীয় চুক্তিতে ফিরেছেন ইমরুল কায়েস। প্রথমবার চুক্তির আওতায় এসেছেন লিটন কুমার দাস। প্রমোশন পেয়ে মাশরাফী-সাকিবদের ‘এ’ প্লাস গ্রেডে ঢুকেছেন মাহমুদউল্লাহ রিয়াদ। শনিবার কার্যনির্বাহী কমিটির সভা শেষে নাজমুল হাসান পাপন চুক্তিতে থাকা খেলোয়াড়দের নাম ঘোষণা করেন। যদিও ক্রিকেটারদের বেতন বাড়ানোর ব্যাপারে কোনো মন্তব্য করেননি বিসিবি সভাপতি।

নতুন বছরে বেড়েছে রুকি ক্যাটাগরির উদীয়মান ক্রিকেটারের সংখ্যা। যেখানে আছেন আবু হায়দার রনি, আবু জায়েদ রাহি, মোহাম্মদ সাইফউদ্দিন, নাইম হাসান ও সৈয়দ খালেদ আহমেদ। গত বছর লিটন দাস ও নাজমুল হোসেন শান্ত ছিলেন এই ক্যাটাগরিতে। সেখান থেকে লিটন মূল চুক্তিতে আসতে পারলেও শান্ত থাকতে পারেননি আগের অবস্থানেও।

‘এ’ প্লাস গ্রেডে আগে ছিলেন মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মাশরাফী বিন মোর্ত্তজা ও তামিম ইকবাল। চার ক্রিকেটারের সঙ্গে এবার যোগ হয়েছেন মাহমুদউল্লাহ। যিনি গত বছর ‘এ’ ক্যাটাগরিতে একমাত্র প্রতিনিধি হিসেবে ছিলেন।

‘এ’ গ্রেডে আছেন তিন ক্রিকেটার ইমরুল কায়েস, মোস্তাফিজুর রহমান ও রুবেল হোসেন। ইমরুল গত বছর বাদ পড়েন চুক্তি থেকে। আর রুবেল ও মোস্তাফিজ ছিলেন ‘সি’ গ্রেডে। তাদের উন্নতি হয়েছে এবার।

‘সি’ ও ‘ডি’ গ্রেড তুলে দিয়ে ‘বি’ গ্রেডে রাখা হয়েছে চার ক্রিকেটারকে। তারা- মুমিনুল হক, লিটন কুমার দাস, মেহেদী হাসান মিরাজ ও তাইজুল ইসলাম। গত বছর মুমিনুল একাই ছিলেন ‘বি’ গ্রেডে। আর ‘ডি’ গ্রেডে ছিলেন তাইজুল-মিরাজ।

২০১৯ সালের জন্য ঘোষিত বিসিবির চুক্তিভুক্ত ১৭ ক্রিকেটার হলেন-

 প্লাস: মাশরাফী বিন মোর্ত্তজা, সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ।

 গ্রেড: ইমরুল কায়েস, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন।

বি গ্রেড: মুমিনুল হক, লিটন কুমার দাস, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম।

রুকি ক্যাটাগরি: আবু হায়দার রনি, আবু জায়েদ রাহি, মোহাম্মদ সাইফউদ্দিন, নাঈম হাসান ও সৈয়দ খালেদ আহমেদ।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com