মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ০৩:০০ পূর্বাহ্ন

 বিএনপির পুনঃ নির্বাচনের দাবি শিশুসুলভ আবদার তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

 বিএনপির পুনঃ নির্বাচনের দাবি শিশুসুলভ আবদার তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

বিএনপির পুনঃ নির্বাচনের দাবিকে শিশুসুলভ আবদার বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

তিনি বলেন, ‘কোনো ফুটবল ম্যাচে ১০ গোল খেয়ে হেরে যাওয়ার পর কেউ যদি আবার খেলার আবদার করে, তা কেবল ছোট্ট শিশুদের কান্নাকাটি ছাড়া আর কিছুই নয়।

শনিবার চট্টগ্রাম জেলা পরিষদ মিলনায়নে এক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

পাঁচ বছর পর আবার নির্বাচনের প্রস্তুতি নিতে বিএনপির প্রতি পরামর্শ দিয়ে তথ্যমন্ত্রী বলেন, ২০১৪ সালের নির্বাচনের পর সরকার পাঁচ বছর সফলভাবে দেশ পরিচালনা করেছে। ২০১৮ সালের নির্বাচনের পরও আগামী পাঁচ বছর সরকার দেশ পরিচালনা করবে। তারপর আবার নির্বাচন হবে। বিএনপিকে পাঁচ বছর পর নির্বাচনের প্রস্তুতি নিতে ও নেতিবাচক রাজনীতি পরিহার করতে হবে।

প্রধানমন্ত্রীর চা-চক্র প্রসঙ্গে তিনি বলেন, ‘আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের সব রাজনৈতিক দল এবং জোটকে চা-চক্রে আমন্ত্রণ জানিয়েছেন, বিশেষ করে গত নির্বাচনের আগে যারা প্রধানমন্ত্রীর সাথে সংলাপে বসেছিলেন। কিন্তু অত্যন্ত দুঃখজনক যে এ আমন্ত্রণে বিএনপি ও ঐক্যজোট সাড়া দেয়নি।

আবুধাবি বঙ্গবন্ধু পরিষদের সভাপতি প্রবাসী নেতা ইফতেখার হোসেন বাবুলের সংবর্ধনা উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রবাসীদের উদ্দেশ্যে তথ্যমন্ত্রী বলেন, ‘সারাবিশ্বে বাংলাদেশিরা মেধার স্বাক্ষর রাখছেন। আজ যে লাখ লাখ প্রবাসী বিদেশে আছে তারা তাদের শ্রম আর মেধার স্বাক্ষর রাখতে পারছেন বলেই সেখানে সাফল্যের সাথে থাকতে পারছেন।

‘শেখ হাসিনার সরকার প্রবাসীদের কল্যাণে অনেক কিছু করেছে। প্রবাসী কল্যাণ ব্যাংক করা হয়েছে। যারা রেমিটেন্স বেশি পাঠাচ্ছেন তাদের সম্মানিত করা হচ্ছে। সরকারি প্লট বা ফ্ল্যাট বরাদ্দ দেয়ার ক্ষেত্রে প্রবাসীদের জন্য বিশেষ কোটা ও প্রণোদনা দেয়া হচ্ছে। প্রবাসীরা যাতে ভোটাধিকার প্রয়োগ করতে পারেন সে ব্যাপারে সরকার এবং নির্বাচন কমিশন কাজ করছে,’ যোগ করেন তিনি।

প্রবাসীদের বিদেশে বাংলাদেশের রাষ্ট্রদূত হিসেবে মন্তব্য করে ড. হাছান মাহমুদ বলেন, তারা তাদের আচার-আচরণে মাধ্যমে বিদেশে দেশের সম্মান তুলে ধরতে পারেন। এ ব্যাপারে প্রবাসীরা সচেতন। প্রবাসে গুটিকয়েক মানুষের জন্য যেন দেশের সম্মান নষ্ট না হয় সে ব্যাপারে প্রবাসীদের সচেতন থাকার আহ্বান জানান তিনি।

মনিরুল আলম চৌধুরী মনির সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি ছিলেন চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য আখতার উদ্দিন মাহমুদ পারভেজ, রাঙ্গুনিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি খলিলুর রহমান, চেয়ারম্যান মোহাম্মদ আলী শাহ, আবুধাবি বঙ্গবন্ধু পরিষদ নেতা মোহাম্মদ জমির হোসাইন প্রমুখ।(ইউএনবি)

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com