শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ০৮:২৫ অপরাহ্ন

 আমেরিকায় জল ছোড়ার পর মাটিতে পড়ার আগেই বরফ

 আমেরিকায় জল ছোড়ার পর মাটিতে পড়ার আগেই বরফ

আমেরিকার বিভিন্ন অঞ্চলে এখন এটাই স্বাভাবিক হয়ে দাঁড়িয়েছে মুহূর্তের মধ্যে বরফ।বরফ গলে জল হতে দেখেছেন কিন্তু ফুটন্ত জলকে মুহূর্তের মধ্যে বরফ হতে দেখেছেন ?

প্রচণ্ড ঠান্ডায় জমে যাচ্ছেন মার্কিনবাসী। এমনকি সদ্য ফুটন্ত জলও সেকেন্ডের মধ্যে বরফ হয়ে যাচ্ছে।  পেঁজা তুলোর মতো কয়েক ফুট বরফের আস্তরণে ঢাকা পুরো এলাকা। সেই অবস্থায় গরম জল নিয়ে বাইরে বেরোন তিনি। ছুড়ে দেন আকাশে। কিন্তু মাটি ছোঁয়ার আগেই বরফ হয়ে ঝরে পড়ে সেই ফুটন্ত জল।

টেলর স্ক্যালন নামের এক তরুণীর পোস্ট করা ভিডিয়োয় আবার দেখা যাচ্ছে, খোলা চুলে বাইরে বেরিয়েছিলেন তিনি। কিন্তু যখন বাড়ি ফিরলেন, তখন আর পিঠের উপর পডে় নেই চুলের গোছা। বরং বরফের গুঁড়ো জমে মাথার উপর খাড়া হয়ে দাঁড়িয়ে গিয়েছে। মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে যায় তাঁর ভিডিয়োটিও।

অবশ্য গত এক সপ্তাহ ধরেই এমন অবস্থা মার্কিন মুলুকের। ফেব্রুয়ারির শুরুতে ভারত সহ এশিয়ার বিভিন্ন দেশ থেকে শীত যখন বিদায় নিচ্ছে, সেই সময় জাঁকিয়ে শীত পড়েছে সেখানে। বিশেষ করে মধ্য-পশ্চিমের প্রদেশগুলিতে। এই মুহূর্তে সেখানে তাপমাত্রা প্রায় -২৯ ডিগ্রি। সুমেরুর হাড়কাঁপানো ঠান্ডা হাওয়া দক্ষিণমুখী হওয়ার ফলেই এই বিপজ্জনক  পোলার ভর্টেক্স বা মেরু ঘূর্ণাবর্তের সৃষ্টি হয়েছে বলে জানিয়েছেন আবহবিদরা। চলতি সপ্তাহে তাপমাত্রা আরও নেমে যেতে পারে বলে আশঙ্কা তাঁদের।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com