মঙ্গলবার, ২৩ ফেব্রুয়ারী ২০২১, ০৪:২১ অপরাহ্ন

শুক্র ও শনিবার ছাড়া ঢাকা শহরে সভা ও সমাবেশ এবং রাস্তায় র‌্যালি করা যাবে না :ওবায়দুল কাদের।

শুক্র ও শনিবার ছাড়া ঢাকা শহরে সভা ও সমাবেশ এবং রাস্তায় র‌্যালি করা যাবে না :ওবায়দুল কাদের।

শুক্র ও শনিবার ছাড়া ঢাকা শহরে সভা ও সমাবেশ এবং রাস্তায় র‌্যালি করা যাবে না বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এ বিষয়ে ইতোপূর্বে ঢাকা যানবাহন সমন্বয় কর্তৃপক্ষের (ডিটিসিএ) বোর্ড সভায় গৃহীত সিদ্ধান্ত বাস্তবায়নের ওপর জোর দেন মন্ত্রী।

বৃহস্পতিবার দুপুরে ঢাকা যানবাহন সমন্বয় কর্তৃপক্ষ কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভাশেষে সভার সিদ্ধান্তসমূহ সাংবাদিকদের জানান ওবায়দুল কাদের।

এসময় নগরীর দখল হওয়া ফুটপাত উদ্ধার করে পথচারীদের ফিরিয়ে দেয়ার লক্ষ্যে সিটি করপোরেশনের উদ্যোগ কামনা করে মন্ত্রী বলেন, মহানগরীতে যত্রতত্র গাড়ি পার্কিং নিয়ন্ত্রণ করতে হবে। নগরীর শিক্ষা প্রতিষ্ঠান ও হাসপাতালসমূহের সামনে বা পাশে হর্ন বাজানো বন্ধে ট্রাফিক বিভাগ, পরিবহন মালিক, চালক এবং জনগণের সহযোগিতা কামনা করেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, মোটরসাইকেলে দুজনের বেশি যাত্রী চলাচল করতে পারবে না এবং উভয়ের হেলমেট ব্যবহার বাধ্যতামূলক। এ সিদ্ধান্ত কঠোরভাবে কার্যকর করা জরুরি।

ট্রাফিক আইন বিষয়ে ছাত্রজীবনে জনসচেতনতা তৈরির ওপর গুরুত্বারোপ করে মন্ত্রী শিক্ষা মন্ত্রণালয়ের সহায়তায় পাঠ্যসূচিতে ট্রাফিক সংক্রান্ত নীতিমালা সংযুক্ত করার বিষয়টি দ্রুত এগিয়ে নিতে সংশ্লিষ্টদের নির্দেশনা দেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ঢাকা মহানগরীর বাসরুট সমন্বয় করে গণপরিবহনে সক্ষমতা বাড়াতে প্রয়াত মেয়র আনিসুল হকের নেয়া কার্যক্রম এগিয়ে নেয়ার প্রত্যাশা পুনর্ব্যক্ত করেন তিনি। এ বিষয়ে ডিটিসিএ’র পরবর্তী সভায় বিস্তারিত আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানান সেতুমন্ত্রী।

সভায় ডিটিসিএ’র নির্বাহী পরিচালক খন্দকার রাকিবুর রহমান এবং ঊর্ধ্বতন কর্মকর্তারাসহ নবনিযুক্ত শিক্ষানবিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com