রবিবার, ২১ ফেব্রুয়ারী ২০২১, ০৮:১৪ অপরাহ্ন

পুনঃনির্বাচন দিয়ে জনবান্ধব সরকার প্রতিষ্ঠার দাবি বিএনপির

পুনঃনির্বাচন দিয়ে জনবান্ধব সরকার প্রতিষ্ঠার দাবি বিএনপির

বর্তমান সরকার জনসমনর্থন নিয়ে গঠতি হয়নি’ এমন মন্তব্য পুনর্ব্যক্ত করে জনবান্ধব সরকার প্রতিষ্ঠায় নির্দলীয় প্রশাসনের অধীনে পুনঃনির্বাচনের দাবি জানিয়েছে বিএনপি।

বুধবার জাতীয় প্রেসক্লাবের সামনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পরে প্রথম সংসদ অধিবেশন বসার দিন এর প্রতিবাদে আয়োজিত মানববন্ধন কর্মসূচি থেকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কথা বলেন।

তিনি বলেন, গণতন্ত্রকে ধংস করে ১৯৭৫ সালে আওয়ামী লীগ একদলীয় শাসন কায়েম করেছিল। ঠিক একই কায়দায় আজকে তারা জনগণের সমস্ত অধিকারগুলোকে কেড়ে নিয়ে গণতন্ত্রের সকল প্রতিষ্ঠান ভেঙে দিয়ে রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে একদলীয় দখলদারিত্বের সংসদ গঠন করেছে।’

বিএনপি মহাসচিব বলেন, আমরা নির্বাচনের সাথে সাথে ফলাফল প্রত্যাখান করেছি। আর বলেছি, নিরপেক্ষ সরকারের অধীনে পুনরায় একটি নির্বাচনের মধ্যে দিয়ে জনগণের ম্যান্ডেডের সরকার গঠন করতে হবে।

এর আগে পূর্ব ঘোষিত কর্মসূচি অনুসারে বেলা ১১টায় এ কর্মসূচি শুরু হওয়ার কথা থাকলেও আধা ঘণ্টা আগে থেকেই প্রেসক্লাবের সামনে জড়ো হতে থাকে বিএনপি নেতা-কর্মীরা।

বিএনপির বিভিন্ন অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা এ মানবন্ধনে অংশ নিয়ে কারাবন্দী বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিভিন্ন শ্লোগান দেন।

এদিকে বিএনপির এ কর্মসূচি ঘিরে সকাল থেকেই প্রেস ক্লাবের বাইরে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন থাকতে দেখা যায়।

মঙ্গলবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দলটির সিনিয়র যুগ্ম মহাসাচিব রুহুল কবির রিজভী গত মঙ্গলবার এ মানবন্ধন কর্মসূচির ঘোষণা দেন।

প্রসঙ্গত, গত ২৮ জানুয়ারি দশম জাতীয় সংসদের পাঁচ বছরের মেয়াদ শেষ হওয়ার একদিন পর আজ (বুধবার) বেলা ৩টায় একাদশ জাতীয় সংসদের প্রথম এ অধিবেশন শুরু হতে যাচ্ছে।

এর আগে গত ৩০ ডিসেম্বরের জাতীয় নির্বাচনে নিরঙ্কুশ জয়ের মাধ্যমে টানা তৃতীয় ও মোট চারবার শেখ হাসিনার নেতৃত্বে সরকার গঠন করে আওয়ামী লীগ।

তবে ওই নির্বাচনে ব্যাপক ‘ভোট ডাকাতির’ অভিযোগ এনে নির্বাচন প্রত্যাখ্যান করে বিএনপি। যার কারণে এ নির্বাচনের মাধ্যমে বিএনপি ও তাদের জোট গণফোরামের মোট ৮ জন নির্বাচিত সংসদ সদস্য এখনও শপথ নেননি।(ইউএনবি)

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com