শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ১০:৩৭ পূর্বাহ্ন

ইস্কাটনে জোড়া খুন: সাবেক এমপিপুত্র রনির যাবজ্জীবন কারাদণ্ড

ইস্কাটনে জোড়া খুন: সাবেক এমপিপুত্র রনির যাবজ্জীবন কারাদণ্ড

রাজধানীর নিউ ইস্কাটনে জোড়া খুনের ঘটনায় আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য পিনু খানের ছেলে বখতিয়ার আলম রনি দোষী সাব্যস্ত হয়েছেন এবং তাকে যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়েছে। সেই সাথে তিনি ৫০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড পেয়েছেন।

বুধবার ঢাকার অতিরিক্ত মহানগর দায়রা জজ-২ মঞ্জুরুল ইমাম এ আদেশ দেন।

আদালত জানায়, ঘটনার সময় রনির মানসিক এবং শারীরিক অবস্থা বিবেচনায় নিয়ে তাকে যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়েছে।

২০১৫ সালের ১৩ এপ্রিল নিউ ইস্কাটনে জনকণ্ঠ ভবনের কাছে নিজের গাড়ির ভেতর থেকে নির্বিচারে গুলি চালান রনি। এতে রিকশাচালক আবদুল হাকিম এবং জনকণ্ঠের অটোরিকশাচালক ইয়াকুব গুলিবিদ্ধ হন।

পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১৫ এপ্রিল হাকিম এবং ২৩ এপ্রিল ইয়াকুব মারা যান।

এ ঘটনায় ১৫ এপ্রিল অজ্ঞাতদের আসামি করে রমনা থানায় মামলা দায়ের করা হয়। পরে ১ জুন ধানমন্ডির বাসা থেকে রনিকে গ্রেপ্তার করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

গত বছরের ৮ মে এ মামলার রায় ঘোষণার দিন ধার্য ছিল। তবে অতিরিক্ত মহানগর দায়রা জজ-১ মো. আল মামুন রায় প্রস্তুত করতে পারেননি বলে তা মুলতবি করা হয়। পরে মামলাটি ঢাকার অতিরিক্ত মহানগর দায়রা জজ-২ আদালতে বদলি হয়। তারপর ৪ অক্টোবর মামলার রায় ঘোষণা হওয়ার কথা থাকলেও পুনরায় তদন্ত কর্মকর্তার সাক্ষ্য নেয়ার প্রয়োজন অনুভব করে আদালত।

রাষ্ট্র ও আসামিপক্ষের যুক্তি উপস্থাপন ১৫ জানুয়ারি শেষ করে আদালত রায় ঘোষণার জন্য ৩০ জানুয়ারি দিন ধার্য করেছিল। (ইউএনবি)

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com