শনিবার, ০৬ মার্চ ২০২১, ০৮:৪০ পূর্বাহ্ন

রেলস্টেশনগুলোর আধুনিকায়নের কাজ দ্রুত শুরু করা হবে : রেলমন্ত্রী

রেলস্টেশনগুলোর আধুনিকায়নের কাজ দ্রুত শুরু করা হবে : রেলমন্ত্রী

রেলস্টেশনগুলোর আধুনিকায়নের কাজ দ্রুত শুরু করা হবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন। তিনি বলেন,  স্টেশনগুলোকে যাত্রী বান্ধব করার ব্যবস্থা নেয়া হচ্ছে। বাথরুম সহ স্টেশনের যাবতীয় সুবিধা বৃদ্ধি করা হবে। সারা দেশের স্টেশন গুলোর উচ্চতা ট্রেনের সাথে সমন্বয় করে নির্মাণ করা হবে বলেও জানান তিনি।

২৬ জানুয়ারি ২০১৯ শনিবার নীলফামারী রেলওয়ে স্টেশন পরিদর্শনকালে এ সব কথা বলেন তিনি। এ সময় রেলওয়ের মহাব্যবস্থাপক (পশ্চিম) সৈয়দ শহিদুল হক, প্রধান প্রকৌশলী (পশ্চিম) মোঃ আফজাল হোসেন উপস্থিত ছিলেন।

পরিদর্শনকালে রেলপথ মন্ত্রী বলেন, এক সময়ের অবহেলিত রেল আজ জনগণের আস্থার বাহনে পরিণত হয়েছে। নিরাপদ, আরামদায়ক ও সাশ্রয়ী বাহন হিসাবে মানুষ রেলকে তাদের প্রথম পছন্দ হিসাবে গ্রহণ করছে। সরকার রেলকে গুরত্ব দিয়ে এর সেবাকে জনগনের কাছাকাছি নেওয়ার চেষ্টা করছে। নীলফামারী সহ বিভিন্ন পয়েন্টে উত্তরাঞ্চলের সাথে ভারতের রেলযোগাযোগ স্থাপন করা হবে। পর্যায়ক্রমে, ভুটান, নেপালের সাথে রেল যোগাযোগ স্থাপিত হবে। ফলে দেশগুলোর মধ্যে যাতায়াত সহ পণ্য আমদানী রপ্তানী সহজ হবে। ফলে সংশ্লিষ্ট সকল দেশ উপকার পাবে।

রেলপথ মন্ত্রী বলেন, রেলের উন্নয়নে নতুন অনেক প্রকল্প নেয়া হয়েছে এবং হচ্ছে। আমরা এখন হাইস্পিড ট্রেন নির্মানের লক্ষ্যে এগিয়ে যাচ্ছি। এক সময়ের অবহেলিত রেল আজ ঘুরে দাড়াচ্ছে। টিকিট কালোবাজারি রোধে এনআইডি নম্বর ব্যবহার করা হচ্ছে বলে মন্ত্রী উল্লেখ করেন।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com