শনিবার, ১০ এপ্রিল ২০২১, ০৪:৩৪ অপরাহ্ন

গাইবান্ধা-৩ আসনের জাতীয় সংসদ নির্বাচন আগামীকাল অনুষ্ঠিত হবে।

গাইবান্ধা-৩ আসনের জাতীয় সংসদ নির্বাচন আগামীকাল অনুষ্ঠিত হবে।

গাইবান্ধা-৩ (সাদুল্লাপুর-পলাশবাড়ী) আসনের জাতীয় সংসদ নির্বাচন আগামীকাল অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশন (ইসি) নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে।
একাদশ সংসদ নির্বাচনে এ আসনের ঐক্যফন্ট সমর্থিত ধানের শীষের প্রার্থী জাপার (জাফর) ভারপ্রাপ্ত চেয়ারম্যান ড. টিআইএম ফজলে রাব্বী চৌধুরী গত ২০ ডিসেম্বর ইন্তেকাল করেন। এজন্য ইসি নির্বাচন স্থগিত করে গত ২৩ ডিসেম্বর পুনঃতফসিল ঘোষণা দেন।
আগামীকাল সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এই আসনে টানা ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচন উপলক্ষে এই নির্বাচনী এলাকায় সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। গাইবান্ধা জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা আব্দুল মতিন বাসসকে একথা জানান।
এই নির্বাচনী এলাকায় ৪ লাখ ১১ হাজার ৮৫৪ ভোটারের মধ্যে ২ লাখ ৭৪৬ জন পুরুষ ও ২ লাখ ১১ হাজার ১০৮ জন নারী ভোটার রয়েছে।
ভোট গ্রহণের সকল প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন হয়েছে উল্লেখ করে রিটার্নিং কর্মকর্তা বলেন, ভোটাররা যাতে নির্ভয়ে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারে, সে ব্যবস্থা নিতে আইন শৃংখলাবাহিনীসহ সংশ্লিষ্টদের নির্দেশ দেয়া হয়েছে।
নির্বাচনে ২ হাজার ৫শ’ পুলিশ, ২০ প্লাটুন র‌্যাব, ২০ প্লাটুন বিজিবি এবং ১ হাজার ৫৮৪ জন আনসার-ভিডিপি সদস্য মোতায়েন করা হয়েছে বলে পুলিশ সুপার প্রকৌশলী আব্দুল মান্নান মিয়া জানান।
তিনি বলেন, নির্বাচনে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে গুরুত্বপূর্ণ স্থানে পুলিশ, বিজিবি ও র‌্যাবের টহল টিম স্ট্রাইকিং ফোর্স হিসেবে মোতায়েন থাকবে।
এছাড়াও সুষ্ঠু নির্বাচনের স্বার্থে নির্বাচনী এলাকায় মোবাইল কোর্ট পরিচালিত হবে বলে জেলা নির্বাচন অফিস সূত্র জানিয়েছে।
নির্বাচনী মালামালসহ প্রিজাইডিং, পোলিং কর্মকর্তারা ইতোমধ্যে নিজ নিজ ভোটকেন্দ্র চলে গেছেন বলেও সূত্র জানায়।
নির্বাচনে ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরা হলেন- আওয়ামী লীগ প্রার্থী ডা. ইউনুস আলী সরকার (নৌকা), জাতীয় পার্টির প্রার্থী দিলারা খন্দকার (লাঙ্গল), জাসদ প্রার্থী এসএম খাদেমুল ইসলাম খুদি (মশাল), ন্যাশনাল পিপলস পার্টির মিজানুর রহমান তিতু (আম) এবং স্বতন্ত্র প্রার্থী আবু জাফর মো. জাহিদ (সিংহ)।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com