শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ০৫:৪১ অপরাহ্ন

রাস্তায় ট্রাফিক নিয়ম ভঙ্গ করলে আইনানুযায়ী ব্যবস্থা : ডিএমপি কমিশনার

রাস্তায় ট্রাফিক নিয়ম ভঙ্গ করলে আইনানুযায়ী ব্যবস্থা : ডিএমপি কমিশনার

রাস্তায় যানজট নিয়ন্ত্রণ করা অনেক কষ্টসাধ্য দায়িত্ব। এই কষ্টসাধ্য দায়িত্বটি সর্বোচ্চ ধৈর্যের সাথে করতে হবে, কোন অবস্থায় ধৈর্যচ্যুত হবেন না। ডিএমপি’র ট্রাফিক পুলিশ সদস্যদের এমন নির্দেশ দিলেন ডিএমপি পুলিশ কমিশনার মোঃ আছাদুজ্জামান মিয়া বিপিএম (বার), পিপিএম।

আজ ২৪ জানুয়ারি’১৯ সকাল ১০টায় ডিএমপি হেডকোয়ার্টার্সে ত্রৈমাসিক ট্রাফিক কনফারেন্স (অক্টোবর-ডিসেম্বর ২০১৮) আয়োজন করে ডিএমপি’র ট্রাফিক বিভাগ। এ কনফারেন্সে ট্রাফিক পুলিশ সদস্যদের বিভিন্ন দিকনির্দেশনা প্রদানকালে এমনটি নির্দেশ দেন কমিশনার।

ট্রাফিক পুলিশ সদস্যদের দিকনির্দেশনাকালে ডিএমপি কমিশনার বলেন, রাস্তায় ট্রাফিক নিয়ম ভঙ্গ করলে আইনানুযায়ী ব্যবস্থা নিবেন। কোন অবস্থায় পেশাদারিত্ব থেকে বের হয়ে এমন কোন আচারণ করা যাবে না, যাতে সমগ্র পুলিশ বাহিনীর সম্মান ম্লান হয়। আপনাদের সেবার মান, পেশাদারিত্বপূর্ণ মনোভাবের আমূল পরিবর্তন হয়েছে। যা অত্যন্ত ভালো দিক। আগে রাস্তায় ট্রাফিকের সিনিয়র অফিসারদের দেখা যেত না। এখন পরিবর্তন এসেছে। সিনিয়র অফিসাররা রুটিন মাফিক রাস্তায় দাঁড়িয়ে ট্রাফিক নিয়ন্ত্রণ করছেন।

তিনি আরো বলেন, আইন অমান্যকারীকে আইন অনুযায়ী মামলা দিন। কোন বেফাঁশ মন্তব্য ও কাজের জন্য নিজেই অপরাধী হবেন না। ট্রাফিকের সকল সার্জেন্টের জন্য বডি ওয়ার্ন ক্যামেরা দেয়ার পরিকল্পনা নেয়া হয়েছে। আপনাদের পেশাদারিত্বের প্রতি আমার আস্থা ও শ্রদ্ধা রয়েছে। আপনারা যেভাবে রোদ-বৃষ্টি ও ঝড়, ঠান্ডা উপেক্ষা করে সঠিকভাবে দায়িত্ব পালন করছেন তা অত্যন্ত প্রশংসনীয়।

ট্রাফিক বিভাগের পক্ষ থেকে ডিএমপি কমিশনারকে ট্রাফিকের বিভিন্ন কার্যক্রম, সচেতনতামূলক কর্মকান্ড, চলমান ট্রাফিক শৃংখলা পক্ষ, ত্রৈমাসিক ট্রাফিকের মামলার সারাংশসহ বিভিন্ন পদক্ষেপ অবগত করা হয়।

এসময় ডিএমপি’র ট্রাফিক বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ মাঠ পর্যায়ের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com