বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ০৩:০৮ পূর্বাহ্ন

নাইকো দুর্নীতি মামলায় বেগম খালেদা জিয়া বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানি আগামী ৪ঠা ফেব্রুয়ারি।

নাইকো দুর্নীতি মামলায় বেগম খালেদা জিয়া বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানি আগামী ৪ঠা ফেব্রুয়ারি।

নাইকো দুর্নীতি মামলায় সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াসহ ১১ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানি হবে আগামী ৪ঠা ফেব্রুয়ারি। পুরানো ঢাকার নাজিমউদ্দিন রোডে পরিত্যক্ত কারাগারে স্থাপিত ৯ নম্বর বিশেষ জজ শেখ হাফিজুর রহমান এ দিন ধার্য করেন। এর আগে খালেদা জিয়াকে বিশেষ ব্যবস্থায় হুইল চেয়ারে করে আদালতে হাজির করা হয়। প্রায় দেড় ঘণ্টা আদালতে হাজির থাকলেও খালেদা জিয়া কোন কথা বলেননি।

সোমবার ব্যারিস্টার মওদুদ আহমদ নিজেই নিজের পক্ষে শুনানি করেন। এই মামলায় ১১ জন আসামীর মধ্যে তিনি অন্যতম। এরপর সময় চাইলে আদালত তা মঞ্জুর করেন। অপর আসামী সাবেক সচিব শহিদুল হকের আর্জিতেও আদালত সায় দেন।

ক্ষমতার অপব্যবহার করে তিনটি গ্যাস ক্ষেত্র পরিত্যক্ত দেখিয়ে কানাডীয় কোম্পানি নাইকোকে কাজ দেয়া হয়। এতে করে রাষ্ট্রের প্রায় ১৩ হাজার ৭৭৭ কোটি টাকার ক্ষতি হয়। এই অভিযোগে সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের সময়ে ২০০৭ সালের ৯ই ডিসেম্বর দুর্নীতি দমন কমিশন তেজগাঁও থানায় এ মামলা দায়ের করে।

একই অভিযোগে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধেও দুর্নীতি দমন কমিশন মামলা করেছিল। ২০১০ সনের ১১ই মার্চ উচ্চ আদালতে হাসিনার বিরুদ্ধে দায়েরকৃত মামলাটি বাতিল হয়ে যায়। শেখ হাসিনার আইনজীবীরা আদালতে বলেন, যে ধারায় মামলা দায়ের করা হয়েছে সেখানে দেখতে হবে অভিযুক্ত ব্যক্তি টাকা আত্মসাত করেছেন বা ক্ষমতার অপব্যবহার করে কোন সম্পত্তি নিজে ব্যবহার করেছেন বা অন্যকে ব্যবহার করতে দিয়েছেন। কিন্তু এ রকম কোন অভিযোগ মামলার এজাহারে নেই। সুতরাং এই মামলা চলতে পারে না। খালেদা জিয়ার আইনজীবীরাও একই বক্তব্য আদালতে বার কয়েক উপস্থাপন করেন।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com