বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ১০:০৬ অপরাহ্ন

 নজরদারি বৃদ্ধির মাধ্যমে গুণগত মান বজায় রেখে প্রকল্পগুলো দ্রুত বাস্তবায়নের নির্দেশ প্রধানমন্ত্রীর

 নজরদারি বৃদ্ধির মাধ্যমে গুণগত মান বজায় রেখে প্রকল্পগুলো দ্রুত বাস্তবায়নের নির্দেশ প্রধানমন্ত্রীর

নজরদারি বৃদ্ধির মাধ্যমে গুণগত মান বজায় রেখে বিভিন্ন প্রকল্প দ্রুত বাস্তবায়নে সংশ্লিষ্ট সকলকে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার সকালে রাজধানীর শের-ই-বাংলা নগরে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় স্বাগত বক্তব্যে প্রধানমন্ত্রী এ নির্দেশ দেন।

গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ বিজয়ের মাধ্যমে টানা তৃতীয় বারের মতো সরকার গঠন করার পর এটিই ছিল প্রধানমন্ত্রীর প্রথম একনেক সভা।

শেখ হাসিনা বলেন, সরকারে ধারাবাহিকতা থাকায় এবং সংশ্লিষ্ট সকলের আন্তরিকতা ও সমন্বিত প্রচেষ্টার মাধ্যমে আওয়ামী লীগের গত দু’মেয়াদে দেশের ব্যাপক উন্নয়ন ও অগ্রগতি হয়েছে।

অনেকগুলো নতুন প্রকল্পের অনুমোদন দেয়া হয়েছে বিশেষ করে গত মেয়াদের শেষের দিকে, যোগ করেন প্রধানমন্ত্রী।

এসব প্রকল্পগুলোর গুণগত মান বজায় রেখে দ্রুততম সময়ের মধ্যে বাস্তবায়নের ওপর গুরুত্বারোপ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, দেশের সাধারণ মানুষের জীবনমান উন্নয়নে আপনাদের সবাইকে আন্তরিকতা ও নিষ্ঠার সাথে কাজ করতে হবে। কেননা দেশের ওই সাধারণ মানুষগুলোই গত জাতীয় নির্বাচনে আওয়ামী লীগের ওপর আস্থা ও বিশ্বাস রেখেছে।

এ প্রসঙ্গে তৃণমূল মানুষের ভাগ্য পরিবর্তন ও দ্রুততার সাথে দারিদ্র্য দূর করার পরিকল্পনা গ্রহণের প্রয়োজনীয়তার ওপর জোর দেন প্রধানমন্ত্রী।

টানা তৃতীয়বার ও চতুর্থবার নির্বাচিত প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানান, আগামী পাঁচ বছরের জন্য নির্বাচিত হবার পরই তার মন্ত্রিসভাকে সরকারের সুনির্দিষ্ট লক্ষ্যগুলো সম্পর্কে অবহিত করেন।

ইতিমধ্যে ৭.৮৬ শতাংশ জিডিপি প্রবৃদ্ধি অর্জিত হয়েছে উল্লেখ করে শেখ হাসিনা বলেন, বাংলাদেশ এখন উন্নয়নশীল দেশ হিসেবে স্বীকৃতি পেয়েছে। আগামীতেও উন্নয়নের এ ধারা অব্যাহত রাখতে হবে।

এ লক্ষ্যে বিভিন্ন উন্নয়ন প্রকল্প গ্রহণ, যাচাই-বাছাই ও যথাযথভাবে বাস্তবায়নের জন্য সতর্কতা অবলম্বনের পাশাপাশি নজরদারির বিষয়ে সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী। (ইউএনবি)

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com