মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ০৪:১৩ পূর্বাহ্ন

অভিবাসন ব্যবস্থা অনেক আগে থেকেই ভঙ্গুর অবস্থায় আছে: ট্রাম্প

অভিবাসন ব্যবস্থা অনেক আগে থেকেই ভঙ্গুর অবস্থায় আছে: ট্রাম্প

যুক্তরাষ্ট্রের দক্ষিন সীমান্তে মানবাধিকার সংকট চলছে এবং তার প্রতি জরুরীভাবে নজর দেয়া দরকার মন্তব্য করে তিনি চলমান শাটডাউন বা কেন্দ্রী সরকারের কাজকর্মের বন্ধ অবস্থা খুলে দেয়ার লক্ষ্যে একটি পরিকল্পনা ঘোষণা করেছেন।

পরিকল্পনায় সীমান্ত দেয়াল নির্মানের অর্থ বরাদ্দের বিপরীতে তিনি ডাকা কর্মসূচীর সময়সীমা বৃদ্ধির পরিকল্পনা দিয়েছেন। ডাকা অর্থাৎ শিশু অবস্থায় বাবা মার সঙ্গে যুক্তরাষ্ট্রে আসার পর বাবা বার কাগজপত্রবিহীন অবস্থা থাকার পরও যুক্তরাষ্ট্রে সাময়িক বৈধতা পাওয়া কর্মসূচী আরো বর্ধিত করার কথা বলেছেন।

হোয়াইট হাউজে এব ভাষণে প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, “আমাদের অভিবাসন ব্যবস্থা অনেক আগে থেকেই ভঙ্গুর অবস্থায় আছে। তারই ফল ভোগ করছি আমরা।দশ মিনিটের বক্তৃতায় প্রেসিডেন্ট ট্রাম্প বলেন দক্ষিন সীমান্ত দিয়ে শুধু অবৈধ অভিবাসি নয়, মাদক চোরাচালান হচ্ছে। এসব বন্ধ করা দরকার।এর আগে প্রেসিডেন্ট ট্রাম্প ওভাল অফিসে এক বিশেষ নাগরিকত্ব গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

তিনি ওই অনুষ্ঠানে দেয়া বক্তব্য বলেন, “আমাদের আমেরিকান পরিবারে এই ৫ জন নতুন সদস্যকে স্বাগত জানাচ্ছি। আপনারা আমেরিকান পরিবারের সদস্য। আপনারা যুক্তরাষ্ট্রের নাগরিক। আপনারা সবচেয়ে আকর্ষনীয় পুরস্কারটি পেয়ে গেলেন। আমেরিকান নাগরিক হওয়ার মতো সম্মানজনক বিষয় আর কি আছে। আমাদের গোটা জাতী আপনাদেরকে স্বাগত জানাচ্ছে। আপনারা এই মুহুর্তটির জন্যে কতো কঠীন পরিশ্রক করেছেন। আপনারা আইন মেনেছেন, আমাদের আইনের সম্মান করেছেন এবং আমাদের সফলাতায় অবদান রেখেছেন।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com