রবিবার, ১১ এপ্রিল ২০২১, ০২:৩৮ পূর্বাহ্ন

ভোট ডাকাতি থেকে জনগণের দৃষ্টি সরিয়ে নিতে ক্ষমতাসীনদের বিজয় উৎসব : মির্জা ফখরুল

ভোট ডাকাতি থেকে জনগণের দৃষ্টি সরিয়ে নিতে ক্ষমতাসীনদের বিজয় উৎসব : মির্জা ফখরুল

একাদশ সংসদ নির্বাচনের ‘ভোট ডাকাতি’ থেকে জনগণের দৃষ্টি সরিয়ে নিতে ক্ষমতাসীন আওয়ামী লীগ বিজয় উৎসব করছে বলে শনিবার অভিযোগ করেছে বিএনপি।

দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘নির্বাচনে হওয়া নৈতিক পরাজয় ঢাকার পাশাপাশি এ থেকে জনগণের সৃষ্টি অন্য দিকে সরিয়ে দিতে তারা (আওয়ামী লীগ) বিজয় উৎসব করছে।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ এমন এক বিজয় উদযাপন করছে যা তারা ভয়াবহ ভোট ডাকাতির মাধ্যমে পেয়েছে।

‘আওয়ামী লীগ ৩০ ডিসেম্বর গুরুতর পরাজয় বরণ করেছে। তারা জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে’, যোগ করেন তিনি।

বিএনপি প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৮৩তম জন্মবার্ষিকী উপলক্ষে শনিবার রাজধানীর শেরেবাংলা নগরে তার মাজারে পুষ্পস্তবক অর্পণ শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে মির্জা ফখরুল এসব কথা বলেন।

তার অভিযোগ, আওয়ামী লীগ প্রায়ই গণতন্ত্রের কথা বললেও গণতন্ত্রের প্রতি তাদের কোনো শ্রদ্ধা নেই। তারা গণতন্ত্রে বিশ্বাস করে না বলেই ১৯৭৫ সালে সব রাজনৈতিক দলকে নিষিদ্ধ ও মানুষের মত প্রকাশের স্বাধীনতা কেড়ে নিয়ে একদলীয় ‘বাকশাল’ প্রতিষ্ঠা করেছিল।

ফখরুল বলেন, তাদের দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান বহুদলীয় গণতন্ত্র এবং মানুষের মত প্রকাশের স্বাধীনতা পুনঃপ্রতিষ্ঠা করেছিলেন।

‘দলের প্রতিষ্ঠাতা সভাপতির জন্মদিনে আমরা গণতন্ত্র ও আমাদের চেয়ারপার্সন খালেদা জিয়াকে কারাগার থেকে মুক্ত করার এবং আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনার ও গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করার জন্য নতুন করে শপথ করছি,’ বলেন তিনি।

জাতীয় ঐক্যফ্রন্ট নেতাদের মাঝে ‘দ্বন্দ্ব’ থাকা নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হলেও বিএনপি মহাসচিব দাবি করেন, তাদের জোটের মাঝে কোনো টানাপোড়েন নেই। ঐক্যফ্রন্ট ও ২০ দলীয় জোট অটুট আছে।

বিএনপির সিনিয়র নেতাদের মাঝেও কোনো ভুল বোঝাবুঝি নেই দাবি করে ফখরুল জানান, বিএনপি অতীতের মতোই ঐক্যবদ্ধ আছে।

এর আগে বিএনপি নেতা-কর্মীরা দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৮৩তম জন্মবার্ষিকী উপলক্ষে তার প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে দলের নেতা-কর্মীরা সকাল ১০টার দিকে রাজধানীর শেরেবাংলা নগরে জিয়ার মাজারে পুষ্পস্তবক অর্পণ করেন।

পরে জিয়ার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাত করা হয়।(ইউএনবি)

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com