শুক্রবার, ০৯ এপ্রিল ২০২১, ০১:৪৪ পূর্বাহ্ন

সিরিয়ার আত্মঘাতী বোমা বিস্ফোরণে ৪ জন আমেরিকান নিহত

সিরিয়ার আত্মঘাতী বোমা বিস্ফোরণে ৪ জন আমেরিকান নিহত

সিরিয়ার উত্তরাঞ্চলের মানবিজ শহরে একজন আত্মঘাতী বোমাবাজ একটি রেস্টুরেন্টের বাইরে জনতার উপর বোমা বিস্ফোরণ করে এবং নিজেকেও হত্যা করে। ঐ ঘটনায় চার জন আমেরিকান প্রাণ হারায় এবং এ নিয়ে এখন প্রশ্ন দেখা দিয়েছে যে সিরিয়া থেকে যুক্তরাষ্ট্রের সৈন্য প্রত্যাহারের পর পরিস্থিতি কি হবে ?

বুধারের ঐ হামলার জন্য সন্ত্রাসী গোষ্ঠি ইসলামিক স্টেট তড়িঘড়ি করে আক্রমণের দায় স্বীকার করে এবং বোমাবাজটিকে একজন সিরীয় যোদ্ধা বলে সনাক্ত করেছে। তারা বলছে যে সে যুক্তরাষ্ট্র ও জোট টহলদার সৈন্যদের লক্ষ্যবস্তু করেছিল।

মানবিজে চিকিৎসকরা ভয়েস অফ আমেরিকাকে বলেছেন যে যুক্তরাষ্ট্রের দু’ জন সৈন্য তাৎক্ষণিক ভাবেই সারা যায় এবং আহতদের প্রতিবেশি ইরাকে চিকিৎসা কেন্দ্রে নিয়ে যাওয়া হয়।

বুধবার রাতে এক বিবৃতিতে যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনী জানিয়েছে যে ঐ বিস্ফোরণে একজন অসামরিক কর্মী এবং প্রতিরক্ষা বিভাগের একজন ঠিকাদার ও মারা যায়।

এর আগে যুক্তরাষ্ট্র নের্তৃত্বাধীন Operation Inherent Resolve এর একজন মুখপাত্র বলেন যে ঐ আক্রমণ হবার সময়ে আমেরিকানরা নিয়মিত টহল দেবার দায়িত্বে ছিল।

আক্রমণ স্থলের ভিডিও এবং স্থিরচিত্রে দেখা গেছে মরদেহগুলো মাটিতে পড়ে আছে এবং দেয়ালে ছোপ ছোপ রক্তের ছাপ রয়েছে। সেখানে প্রত্যক্ষদর্শীরা বলছেন যে ঐ রেস্তুরেন্টে যুক্তরাস্ট্রের সৈন্যরা তাদের জোটের অন্যান্যদের সঙ্গে দেখা করে থাকে ।

ব্রিটেন ভিত্তিক Syrian Observatory for Human Rights বলেছে যে যুক্তরাষ্ট্র সমর্থিত ৫ জন যোদ্ধা সহ কমপক্ষে ১০ জন অসামরিক লোক ঐ আক্রমণে নিহত হয়।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com