বৃহস্পতিবার, ১৫ অক্টোবর ২০২০, ১২:৫১ পূর্বাহ্ন

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালায়ের ১০০ দিনের কর্মসূচি ঘোষণা : স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালায়ের ১০০ দিনের কর্মসূচি ঘোষণা : স্বাস্থ্যমন্ত্রী

দেশের বিভাগীয় পর্যায়ে ‘একশ’বেডের ক্যান্সার হাসপাতাল এবং বিভাগ ও জেলা পর্যায়ে ১০ বেডের কিডিনী হাসপাতাল করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

বুধবার সচিবালয়ে মন্ত্রণালায়ের সভাকক্ষে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালায়ের ‘১০০ দিনের কর্মসূচি’ঘোষণা করেন তিনি। এসময় এসব কথা বলেন মন্ত্রী।

তিনি বলেন,নতুন প্রকল্প সমূহের ডিপিপি প্রস্তুত হয়েছে সে সকল প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের পর পরিকল্পনা কমিশনে প্রেরণ করা হবে। ঢাকা মেডিকেল কলেজে সবচেয়ে বড় হাপাতাল হবে। তিনমাসের মধ্যে এর ডিজাইনিংয়ের কাজ শুরু হবে। আমারা একনেক- এ বিষয়গুলো অনুমোদন করতে পারব বলে আশা করছি।

মন্ত্রী বলেন, মন্ত্রণলায়ের সকল বিভাগে শুদ্ধি অভিযান চলবে । অপরাধ যার যার নিজস্ব বিষয়। সরকার এতে কাউকে ছাড় দেবে না। বর্তমান সরকারের মেয়াদ মাত্র শুরু হলো। দ্রুতই স্বাস্থ্য বিভাগের সব ধরনের অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে শুদ্ধি অভিযান চালানো হবে।

তিনি আরও বলেন, স্বাস্থ্য সেবা বিভাগ এবং স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব বিভাগীয় পর্যায়ে প্রতিষ্ঠান ও কার্যক্রম সমূহের পরিদর্শনের জন্য বিভাগীয় পর্যায়ে সফর করবেন। স্বাস্থ্য সেবা বিভাগের বিভিন্ন পদে ইতোমধ্যে গৃহীত পদোন্নতি প্রক্রিয়া শেষ করা হবে

সরকারের নির্বাচনী ইশতেহার ঘোষিত কার্যক্রমের ভিত্তিতে কর্মপরিকল্পনা প্রণয়ন করা হবে জানিয়ে মন্ত্রী বলেন,স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সেবা সপ্তাহ উদযাপন করা হবে। মন্ত্রণালয় থেকে মাঠ পর্যায়ের কার্যক্রম তদারকির প্রক্রিয়া চালু বিশেষ করে যন্ত্রপাতি,জনবল কর্মক্ষেত্রে উপস্থিতি তদারকি করা হবে। মন্ত্রণালয়ের কর্মকর্তা কোন মাঠ পর্যায়ের বিভিন্ন প্রতিষ্ঠানে বিভিন্ন কার্যক্রম সরেজমিনে পরিদর্শন করবেন।

কর্মসূচির শেষে স্বাস্থ্য বিষয়ক অভিযোগ জানানোর জন্য একটি ওয়েব সাইটেরও উদ্বোধন করেন মন্ত্রী।

এসময় প্রতিমন্ত্রী মো.মুরাদ হাসান,স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো.আসাদুল ইসলাম, স্বাস্থ শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব জিএম সালেহ উদ্দিন,স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক আবুল কালাম আজাদ উপস্থিত ছিলেন।(ইউএনবি)

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com