বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ০২:২৩ অপরাহ্ন

মেক্সিকো সীমান্তবর্তী অবস্থানে দেয়াল গড়া বিষয়ে ট্রাম্পের দাবী অনমনীয় রয়েছেন।

মেক্সিকো সীমান্তবর্তী অবস্থানে দেয়াল গড়া বিষয়ে ট্রাম্পের দাবী অনমনীয় রয়েছেন।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প মেক্সিকো সীমান্তবর্তী অবস্থানে দেয়াল গড়া বিষয়ে তাঁর দাবীতে অনমনীয় রয়েছেন। ডেমোক্র্যাটরা ইতোমধ্যে, তাঁদের কথায় ব্যয়বহূল এবং অনর্থক এ ব্যবস্থায় পয়সা ঢালতে নারাজ। এহেন পরিস্থিতিতে কেন্দ্রীয় সরকারের আংশিক অচলাবস্থা পূর্ববতই বহাল রয়েছে। আজ সোমবার ঐ অচলাবস্থা, শাটডাউনের ২৪ তম দিন অতিক্রান্ত হচ্ছে।

রবিবার গভীর রাতে ট্রাম্প একনাগাড়ে অনেক কটি টুইট বার্তা ছেড়েছেন। রক্ষণশীল ভাষ্যকার প্যাট বিউকান্যানের লেখা একটা সম্পাদকীয় নিবন্ধের উদ্ধৃতিও দিয়েছেন। বিউকান্যান যেটাতে কিনা ট্রাম্পকে সেই নির্বাহী আদেশের কার্যকরীকরনের আহ্বান জানিয়েছেন যার আওতায় ট্রাম্প দেয়াল নির্মানের জন্যে প্রয়োজনীয় অর্থ পেতে পারেন।

শেষমেষ ট্রাম্প নিজ মন্তব্য দিয়ে টুইটবার্তার উপসংহার টেনেছেন এই বলে যে, দেশের মানুষ যথোপযুক্ত সীমান্ত সূরক্ষা পেতে চায়, এখুনি।

এর আগে রবিবারেই কংগ্রেসের সেনেট সভায় ট্রাম্পের ঘনিষ্ঠতম মিত্র্রদের অন্যতম সাউথ ক্যারোলাইনার রিপাবলিকান দলীয় সেনেট বিধায়ক লিন্ডযে গ্র্যাম বলেন, সাময়িকভাবে হলেও সরকারের আংশিক অচলাবস্থা এখন খতম করা দরকার এবং ডেমোক্র্যাটদের সঙ্গে নিস্পত্তি আলোচনা পুনর্বার আরম্ভ করা প্রয়োজন। সেনেটর গ্র্যাম, ট্রাম্পেরই অভিযোগের প্রতিধ্বনী তুলে সরকার অচলাবস্থার জন্যে ডেমোক্র্যাটদেরকেই দায়ী করেন। প্রতিনিধি পরিষদ স্পীকার ন্যান্সী পলৌসী যে ঠাট্রা করে বলেছিলেন, ট্রামকে তিনি দেয়াল গড়তে এক ডলার দেবেন, সে বক্তব্যের পুনরুল্লেখ করেন সেনেটর গ্র্যাম।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com