বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ০৩:৫১ অপরাহ্ন

চীন যুক্তরাষ্ট্রের যুদ্ধের সম্ভাবনা সেনা হত্যার হুমকি দিলেন চীন ।

চীন যুক্তরাষ্ট্রের যুদ্ধের সম্ভাবনা সেনা হত্যার হুমকি দিলেন চীন ।

যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিলো চীন। এবার চীনের নিশানায় যুক্তরাষ্ট্রের দু’টি বিমানবাহী রণতরী। যুদ্ধের সম্ভাবনা প্রবল করে যুক্তরাষ্ট্রের ১০ হাজার সেনাকে হত্যার হুমকি দিলেন চীনা নৌসেনার শীর্ষ কর্মকর্তা।

সূত্রে খবর, চীন-আমেরিকা সম্পর্ক নিয়ে একটি সেমিনারে বক্তব্য রাখেন চীনের রিয়ার অ্যাডমিরাল লু ইউয়ান। বর্তমানে ‘চাইনিজ অ্যাকাডেমি অফ মিলিটারি সায়েন্সেস’-এর এক শীর্ষ পদও সামলাচ্ছেন তিনি। দক্ষিণ-চিন সাগরে মার্কিন হস্তক্ষেপ নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, “দক্ষিণ-চিন সাগরে আমেরিকার দু’টি বিমানবাহী রণতরী ধবংস করতে সক্ষম আমরা। ওই জাহাজ দু’টিতে প্রায় ১০ হাজার মার্কিন সেনাকে হত্যা করলেই সকল সমস্যা মিটে যাবে।”

অ্যাডমিরাল লু আরও বলেন, “যুক্তরাষ্ট্র সব থেকে বেশি ভয় করে নিজের সৈনিকদের মৃত্যু। এই ভীতিই আমাদের প্রধান হাতিয়ার। শত্রুর সবচেয়ে দুর্বল জায়গায় আঘাত হানাটাই বুদ্ধিমানের কাজ।”

আন্তর্জাতিক বিশেষজ্ঞদের মতে, প্রেসিডেন্ট জিনপিংয়ের হয়েই মার্কিন সেনা হত্যার হুমকি দিয়েছেন অ্যাডমিরাল লু। সিরিয়া থেকে মার্কিন সেনা প্রত্যাহার ও আফগানিস্তানে ওয়াশিংটনের মোহভঙ্গের ফলে সুযোগ দেখতে পেয়েছে কমিউনিস্ট দেশটি। এই পরিস্থিতি কাজে লাগিয়ে দক্ষিণ-চীন সাগরে আধিপত্য বিস্তারের চেষ্টা চালাচ্ছে চীন।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com