মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ০৩:০৫ অপরাহ্ন

ঐক্যফ্রন্টের কোনো এমপি শপথ নেবেন না : আ স ম আবদুর রব

ঐক্যফ্রন্টের কোনো এমপি শপথ নেবেন না : আ স ম আবদুর রব

ঐক্যফ্রন্ট জোটে ভাঙন নিয়ে গণমাধ্যমে প্রকাশিত খবর নাকচ করে জাতীয় ঐক্যফ্রন্টের সিনিয়র নেতা আ স ম আবদুর রব জানিয়েছেন, তাদের জোটের কোনো এমপি শপথ নেবেন না।

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) প্রেসিডেন্ট আবদুর রব বলেন ঐক্যফ্রন্টের কোনো এমপি শপথ নেবেন না। ঐক্যফ্রন্ট আগের মতোই আছে এবং কোনো ভাঙন নেই। রবিবার মতিঝিলে ড. কামাল হোসেনের চেম্বারে ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে এ কথা বলেন তিনি।এ বিষয়ে গণফোরামের মহাসচিব মোস্তফা মহসিন মন্টু বলেন, গণফোরামের বর্ধিত সভায় ড. কামাল হোসেনের বক্তব্যে কিছু অনলাইন ও পত্রিকা জাতীয় ঐক্যফ্রন্টের ঐক্য নিয়ে প্রশ্ন তুলেছে।

গণফোরামের নবনির্বাচিত এমপিরা শপথ নেবেন এমন কথা ড. কামাল হোসেন বলেননি। ‘আমরা আশা করি এ বিষয়ে কোনো ভুল বোঝাবুঝি থাকবে না।

মন্টু বলেন, পরিষ্কারভাবে বলছি, ঐক্যফ্রন্টের নবনির্বাচিত এমপিদের শপথ বিষয়ে জোটে কোনো ভাঙন নেই। ‘বরং ঐক্যফ্রন্ট অতীতের তুলনায় আরও বেশি ঐক্যবদ্ধ।

তিনি বলেন, ‘আমরা এখন শপথ নিচ্ছি না। আমি পরিষ্কারভাবে বলতে চাই, গণফোরামের কোনো এমপি শপথ নেবেন না।

ড. কামাল হোসেনের সভাপতিত্বে বৈঠকে আরও উপস্থিত ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, আবদুর রব, গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী, কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি কাদের সিদ্দিকী, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, ঐক্যফ্রন্টের নেতা ডা. জাফরুল্লাহ চৌধুরী প্রমুখ।

এর আগে শনিবার ড. কামাল হোসেন বলেন, ‘আমরা নির্বাচন প্রত্যাখ্যান করেছি, তবে যেভাবে আমাদের দুজন প্রার্থী নির্বাচনে বিজয়ী হয়েছেন তা বড় অর্জন। সুতরাং তাদেরকে সংসদে পাঠানোর বিষয়ে আমরা ইতিবাচকভাবে ভাবছি।

জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল বাংলাদেশ শিশুকল্যাণ পরিষদে সংবাদ সম্মেলনে এ কথা বলেন।

তিনি বলেন, তাদের দুজন এমপি শপথ গ্রহণের পর তাৎপর্যপূর্ণ ভূমিকা রাখবেন। ‘যদি অন্যরা (বিএনপির এমপিরা) মনে করে যে তাদের পক্ষে ভালো ভূমিকা রাখা সম্ভব না তবে তারা নিজেদের মতো করে সিদ্ধান্ত নিতে পারে।  (ইউএনবি)

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com