বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১০:৪৮ পূর্বাহ্ন

বানিজ্য মেলায় ফুড কোর্টে মূল্য প্রদর্শিত না হলে স্টল বন্ধ করে দেয়া হবে- ডিএমপি কমিশনার

বানিজ্য মেলায় ফুড কোর্টে মূল্য প্রদর্শিত না হলে স্টল বন্ধ করে দেয়া হবে- ডিএমপি কমিশনার

আজ ৫ জানুয়ারি বেলা ১১টায় ডিএমপি হেডকোয়ার্টার্সে আয়োজিত ২৪ তম ঢাকা আন্তর্জাতিক বানিজ্য মেলার নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা সম্পর্কিত সমন্বয় সভায় একথা বলেন ডিএমপি কমিশনার মোঃ আছাদুজ্জামান মিয়া বিপিএম (বার), পিপিএম।

এছাড়াও নিরাপত্তার স্বার্থে মেলা প্রাঙ্গনে রাখা হবে, মেলায় আগত দর্শনার্থীরা পৃথক পথে প্রবেশ  ও বাহির হবেন।  প্রবেশের পূর্বে অবশ্যই মেটাল ডিটেক্টর ও আর্চওয়ে দিয়ে প্রবেশ করতে হবে। মেলা প্রাঙ্গন ও তার আশপাশে থাকবে পর্যাপ্ত আলোর ব্যবস্থা। সিসি ক্যামেরা দিয়ে সমগ্র মেলা এলাকা ও তার আশপাশ ২৪ ঘন্টা পর্যবেক্ষণ করা হবে। টিকিট কালোবাজারী ও ইভটিজিং রোধে থাকবে পুলিশের বিশেষ টিম। মেলার অভ্যন্তরে সুবিধাজনক স্থানে ৪টি হেল্প ডেস্ক স্থাপন করা হবে। মেলার অভ্যন্তরে থাকবে প্রাথমিক চিকিৎসা ব্যবস্থা। মেলা প্রাঙ্গনে মোটর সাইকেল চালানো সম্পূর্ণ নিষিদ্ধ থাকবে।

বানিজ্য মেলায় গৃহীত নিরাপত্তা সম্পর্কে কমিশনার বলেন, রাজধানীর শেরেবাংলা নগরে অনুষ্ঠিত হতে যাচ্ছে ২৪ তম ঢাকা আন্তর্জাতিক বানিজ্য মেলা। পূর্বের ন্যায় আমরা যথেষ্ট মজবুত ও সুসমন্বিত নিরাপত্তা ব্যবস্থা নিয়েছি। অন্যান্য সংস্থার সাথে সমন্বয় করে মাসব্যাপী পোশাকে ও সাদা পোশাকে পুলিশ সদস্য ২৪ ঘন্টা দায়িত্ব পালন করবে। নিরাপত্তার স্বার্থে মেলা প্রাঙ্গণে কোন হকার ও ভিক্ষুক থাকবে না। অগ্নিকান্ড প্রতিরোধে প্রতিটি স্টলে অগ্নিনির্বাপক ব্যবস্থা রাখতে হবে। পুলিশ কন্ট্রোল রুমের পাশে স্থাপন করা হবে লস্ট এন্ড ফাউন্ড সেন্টার।

মেলার নিরাপত্তা বিধানে ডিএমপি সব ধরণের ব্যবস্থা গ্রহণ করবে। যার যার অবস্থান থেকে আন্তরিকতার সাথে দায়িত্ব পালন করার অনুরোধ জানান ডিএমপি কমিশনার।

উল্লেখ্য এবারের ২৪তম ঢাকা আন্তর্জাতিক বানিজ্য মেলা শুরু হবে ৯ জানুয়ারি ২০১৯ আর শেষ হবে ৮ ফেব্রুয়ারি ২০১৯।

এসময় ডিএমপি’র ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, রপ্তানি উন্নয়ন ব্যুরো (উপ পরিচালক অর্থ) মোহাম্মদ আবদুর রউফ, গোয়েন্দা সংস্থা ও ফায়ার সার্ভিসের প্রতিনিধি, সরকারি সেবাদানকারি বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধি, বানিজ্য মেলার বিভিন্ন প্যাভিলিয়নের প্রতিনিধিসহ রপ্তানি উন্নয়ন ব্যুরোর কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com