রবিবার, ১১ এপ্রিল ২০২১, ০৬:৩১ অপরাহ্ন

নিষেধাজ্ঞা আরোপ সত্ত্বেও তেলের নতুন ক্রেতা খুঁজে পেয়েছে তেহরান।

নিষেধাজ্ঞা আরোপ সত্ত্বেও তেলের নতুন ক্রেতা খুঁজে পেয়েছে তেহরান।

ইসলামি প্রজাতন্ত্র ইরানের বিরুদ্ধে আমেরিকার একতরফা ও অবৈধ নিষেধাজ্ঞা আরোপ সত্ত্বেও তেলের নতুন ক্রেতা খুঁজে পেয়েছে তেহরান। একথা জানিয়েছেন ইরানের উপ বাণিজ্য ও আন্তর্জাতিক বিষয়ক মন্ত্রী আমির হোসেইন জামানিয়ান।

তিনি বলেন, ইরানের প্রতিযোগিতাপূর্ণ বাজার ও বেশি লাভের আশায় উল্লেখযোগ্যভাবে ইরানি তেলের ক্রেতা বেড়ে গেছে। তবে তিনি কোনো দেশের নাম উল্লেখ করেননি। তিনি জানান, যেসব দেশকে ইরান থেকে তেল নেয়ার জন্য আমেরিকা ছাড় দিয়েছে সেসব দেশ ওয়াশিংটনের সঙ্গে সহযোগিতা করে যাচ্ছে এবং তারা এক ব্যারেল তেলও ইরান থেকে বেশি নিতে চাইছে না।

ইরানের তেল বাজারের পরিস্থিতি ব্যাখা করে জামানিয়ান বলেন, দেশের তেল মন্ত্রণালয় নিষেধাজ্ঞা মোকাবেলা করার জন্য সর্বশক্তি নিয়োগ করেছে। তেল বিক্রির বিষয়টি এখন মন্ত্রণালয়ের অগ্রাধিকার তালিকায় রয়েছে এবং আমরা তেলের বাজার ধরে রাখার চেষ্টা করছি।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প পরমাণু সমঝোতা থেকে আমেরিকাকে বের করে নেয়ার পর তেহরানের বিরুদ্ধে নতুনভাবে নিষেধাজ্ঞা আরোপ করেন। ওয়াশিংটন বলছে, নিষেধাজ্ঞা পুরোপুরি বাস্তবায়ন হলে ইরানের তেল বিক্রি শূণ্যের কোঠায় নেমে আসবে। খবর পার্সটুডের

Please Share This Post in Your Social Media




© All rights reserved © 2017 Asiansangbad.Com
Design & Developed BY ThemesBazar.Com